Mitchell Starc

বিশ্বকাপের সূচির জন্যই ব্যর্থতা! বিদায়ের ১৭ দিন পরে আইসিসিকে নিশানা অসি পেসারের

এ বারের বিশ্বকাপের সুপার ৮ থেকে বিদায় নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ব্যর্থতা মেনে নিতে পারছেন না মিচেল স্টার্ক। আইসিসিকে নিশানা করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৯:৪২
Share:

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায়ের ১৭ দিন পরে মুখ খুললেন মিচেল স্টার্ক। সরাসরি আইসিসিকে নিশানা করলেন তিনি। এ বারের বিশ্বকাপের সুপার ৮ থেকে বিদায় নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে। ব্যর্থতা মেনে নিতে পারছেন না স্টার্ক। প্রতিযোগিতার সূচিকে দায়ী করেছেন তিনি।

Advertisement

একটি সাক্ষাৎকারে স্টার্ক বলেন, “আমরা গ্রুপ পর্বে ইংল্যান্ডের উপরে শেষ করলাম। কিন্তু দ্বিতীয় দল হিসাবে সুপার ৮-এ গেলাম। সেটা আগে থেকেই ঠিক করা ছিল। তাই অন্য গ্রুপে চলে যেতে হল। দুটো খেলা রাতে খেললাম। তৃতীয় খেলা খেললাম দিনে। ফলে অনুশীলনে সমস্যা হল। বিমান পরিষেবার সমস্যায় সেন্ট ভিনসেন্টে যেতে দেরি হল। গভীর রাতে হোটেলে ঢুকে পর দিন সকাল ১০টায় খেলতে নামতে হল। এ রকম হলে কী ভাবে জেতা যাবে। সূচি করার সময় খেলোয়াড়দের বিশ্রামের দিকটাও তো দেখা উচিত ছিল।”

সুপার ৮-এ প্রথম ম্যাচে বাংলাদেশকে হারালেও দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে বড় ধাক্কা খেতে হয় অস্ট্রেলিয়াকে। আফগান বোলারদের দাপটে ২১ রানে হারতে হয় তাদের। ফলে ভারতের বিরুদ্ধে জিততেই হত স্টার্কদের। কিন্তু সেই ম্যাচে রোহিত শর্মার দাপচে বড় রান করে ভারত। অনেক চেষ্টা করেও অস্ট্রেলিয়া জিততে পারেনি। বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ওঠে আফগানিস্তান।

Advertisement

বল হাতে ভাল ফর্মে ছিলেন না স্টার্কও। পাঁচটি ম্যাচে মাত্র ৫ উইকেট নিয়েছেন। ওভার প্রতি রান দিয়েছেন ৮.৫৫। স্টার্কের এক ওভারে ২৮ রান নিয়েছিলেন রোহিত। সেই ওভারই অস্ট্রেলিয়াকে বড় ধাক্কা দেয়। সেখান থেকে আর ফিরতে পারেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement