Marnus Labuschagne

আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তি, মাঠেই তর্ক, শাস্তি অস্ট্রেলিয়ার ক্রিকেটার লাবুশেনের

মাঠে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে পারেননি অস্ট্রেলিয়ার ক্রিকেটার মার্নাশ লাবুশেন। আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান তিনি। ফলে শাস্তি পেতে হয়েছে লাবুশেনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ২০:১০
Share:

মার্নাশ লাবুশেন। —ফাইল চিত্র।

আম্পায়ারের সঙ্গে তর্ক করে শাস্তি পেলেন মার্নাশ লাবুশেন। আম্পায়ারের সিদ্ধান্ত মানতে পারেননি তিনি। ফলে মাঠেই আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান লাবুশেন। ফলে শাস্তি পেতে হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে।

Advertisement

ঘটনাটি ঘটেছে টি-টোয়েন্টি ম্যাক্স সিরিজ়ের সেমিফাইনালে। রেডল্যান্ডসের বিরুদ্ধে খেলা ছিল ভ্যালিসের। ব্রিসবেনে সেই ম্যাচে আম্পায়ারের একটি সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেন লাবুশেন। ভ্যালিসের ব্যাটার হিউ ওয়েবগেনকে নট আউট দেন আম্পায়ার। সেটিই মানতে পারেননি লাবুশেন।

ওয়েবগেনের বিরুদ্ধে আউটের আবেদন করেন রেডল্যান্ডসের ক্রিকেটারেরা। আম্পায়ার জানান, বল ব্যাটে লাগার পরে মাটি ছুঁয়েছিল। তার পরে ফিল্ডার ক্যাচ ধরেন। রেডল্যান্ডসের অধিনায়ক লাবুশেনের মনে হয়েছিল, বল মাটিতে লাগেনি। তিনি আম্পায়ারকে সেটি বলেন। আম্পায়ার লাবুশেনের কথা শোনেননি। তিনি খেলা চালিয়ে যেতে বলেন। কিন্তু লাবুশেন আম্পায়ারের সঙ্গে তর্ক করেন। তাতেও অবশ্য আম্পায়ার তাঁর সিদ্ধান্ত বদলাননি।

Advertisement

খেলা শেষে আম্পায়ার তাঁর রিপোর্ট জমা দেন। তার পরেই লাবুশেনকে লেভেল ২ অপরাধে দোষী সাব্যস্ত করা হয়। চলতি সপ্তাহেই লাবুশেনের সঙ্গে কথা বলবেন ম্যাচ রেফারি। আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন তিনি। তাতে অবশ্য সিদ্ধান্ত বদলের বেশি সম্ভাবনা নেই। নির্বাসিত করা হতে পারে লাবুশেনকে।

সামনেই ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় রয়েছে অস্ট্রেলিয়ার। সেই দলে রয়েছেন লাবুশেন। নভেম্বর মাসে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়েও খেলবেন তিনি। যদিও তার আগে শাস্তির মুখে পড়লেন অস্ট্রেলিয়ার ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement