Cricket Australia

রশিদদের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে বিদায়, সেই আফগানদের বিরুদ্ধে খেলতে রাজি নয় অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার ৮-এ আফগানিস্তানের বিরুদ্ধে হারই অস্ট্রেলিয়ার বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা অনিশ্চিত করে দিয়েছিল। পরে ভারতের কাছে হেরে বিদায় নেন প্যাট কামিন্সেরা। সেই আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে রাজি নয় অস্ট্রেলিয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ২০:৩৫
Share:

অস্ট্রেলিয়া দল। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। সুপার ৮-এ সেই হারই তাদের বিশ্বকাপে অনিশ্চিত করে দিয়েছিল। পরে ভারতের কাছে হেরে বিদায় নেন প্যাট কামিন্সেরা। সেই আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে রাজি নয় অস্ট্রেলিয়া।

Advertisement

আফগানিস্তানের সরকার এখন তালিবেরা। তাঁরা আফগান মেয়েদের ক্রিকেট খেলার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। সেই প্রতিবাদেই আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ় খেলতে রাজি নয় অস্ট্রেলিয়া। আরও এক বার তা জানিয়ে দিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হকলি বলেন, “আমাদের সঙ্গে আফগানিস্তান বোর্ডের ধারাবাহিক ভাবে কথা চলছে। আমরা চাই ছেলে এবং মেয়েদের ক্রিকেট সারা বিশ্বে ছড়িয়ে পড়ুক। আশা করব আগামী দিনে উন্নতি হবে। তখন আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ় খেলার কথা ভাবব। ভবিষ্যতে কখনও হয়তো সেটা খেলা হবে।”

Advertisement

২০২১ সালে প্রথম বার আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে অস্বীকার করে অস্ট্রেলিয়া। তার পর থেকে আর কখনও দ্বিপাক্ষিক সিরিজ় খেলেনি এই দুই দেশ। যদিও আইসিসি প্রতিযোগিতায় মুখোমুখি হয়েছে তারা। এই বিষয়ে রশিদ খানকে জিজ্ঞেস করা হয়েছিল। আফগান অধিনায়ক বলেন, “এটা আমাদের হাতে নেই। এই বিষয়ে আমরা কিছু করতে পারব না। করতে পারলে ভাল লাগত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement