Virat Kohli

পাকিস্তানের বিরুদ্ধে কোহলির শতরানের পর অনুষ্কার মুখে চারটি শব্দ, কী বললেন বিরাট-ঘরনি

পাকিস্তানের বিরুদ্ধে ন’বছর পরে শতরান করেছেন বিরাট কোহলি। এশিয়া কাপের সুপার ফোরে বিরাটের শতরানের পরে প্রতিক্রিয়া জানিয়েছেন অনুষ্কা শর্মা। মাত্র চারটি শব্দ বলেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৬
Share:

স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে বিরাট কোহলি। —ফাইল চিত্র

ন’বছর পরে পাকিস্তানের বিরুদ্ধে শতরান করেছেন বিরাট কোহলি। এশিয়া কাপের সুপার ফোরে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেছেন বিরাট। স্বামীর শতরানের পরে শুধুমাত্র চারটি শব্দ বলেছেন অনুষ্কা শর্মা। তাতে বিরাটের ব্যাটিং ও তাঁর ইনিংসের প্রশংসা শোনা গিয়েছে অনুষ্কার মুখে।

Advertisement

নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি দিয়েছেন অনুষ্কা। সেখানে দেখা যাচ্ছে, শতরানের পরে দু’হাত উপরে তুলে উল্লাস করছেন বিরাট। তলায় ক্যাপশনে অনুষ্কা লেখেন, ‘দুরন্ত ইনিংস, দুরন্ত ক্র

অনুষ্কা শর্মার ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম

বিরাটের যখন ফর্ম খারাপ ছিল তখন বার বার স্বামীর হয়ে ব্যাট ধরেছেন অনুষ্কা। পাশে থেকেছেন। বিরাট ফর্মে ফেরার পরে অনুষ্কার কথা বলেছেন। কঠিন সময়ে পাশে থাকার জন্য ধন্যবাদ দিয়েছেন। এ বার বিরাটের সাফল্যে স্বামীর প্রশংসা শোনা গেল অনুষ্কার মুখে।

Advertisement

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ইনিংস বন্ধ হওয়ার সময় ৮ রানে অপরাজিত ছিলেন কোহলি। সোমবার রিজার্ভ ডে-র দিনে শুরু থেকেই চালিয়ে খেলতে শুরু করেন তিনি। কোহলির আগ্রাসী ব্যাটিংয়ের সামনে পাকিস্তানের ক্রিকেটারেরা দাঁড়াতেই পারেননি। হ্যারিস রউফকে হারিয়ে এমনিতেই একটু চাপে ছিল পাকিস্তান। শাহিন আফ্রিদি, নাসিম শাহেরা কোহলির আগ্রাসনের সামনে দাঁড়াতে পারেননি।

২৭৭ ইনিংসে ১৩ হাজার রান করেছেন কোহলি। টপকে গিয়েছেন সচিন তেন্ডুলকরকে, যিনি ৩২১ ইনিংসে ১৩ হাজার রান করেছিলেন। শাহিনের বলে দু’রান নিয়ে এই কৃতিত্ব অর্জন করেন কোহলি। পরের বলেই খুচরো রান নিয়ে শতরান পূরণ করেন তিনি। এক দিনের ক্রিকেটে ৪৭তম শতরান হয়েছে কোহলির। শীর্ষে থাকা সচিনের থেকে আর দু’টি শতরান পিছনে তিনি।

কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে টানা চারটি শতরান করেছেন কোহলি। একটি স্টেডিয়ামে টানা সবচেয়ে বেশি শতরানের ক্ষেত্রে হাসিম আমলার সঙ্গে যুগ্ম ভাবে এক নম্বরে উঠে এসেছেন কোহলি। এর আগে কলম্বোর এই মাঠে ২০১৭ সালে দু’টি এবং ২০১২ সালে একটি শতরান করেছিলেন কোহলি। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে রান পাননি বিরাট। মাত্র ৩ রান করে আউট হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement