Rashid Khan

পণ ভাঙলেন রশিদ! বিশ্বকাপ না জিতেই বিয়ে করলেন আফগান ক্রিকেটার, একই সঙ্গে পিঁড়িতে তিন ভাইও

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিয়ে হল রশিদের। একই দিনে তাঁর তিন ভাই আমির খলিল, জাকিউল্লা এবং রাজা খানও বিয়ে করলেন। আফগানিস্তানের বহু ক্রিকেটারকেই দেখা গেল সেই বিয়েতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১১:৩৭
Share:

রশিদ খান। —ফাইল চিত্র।

চার বছর আগে রশিদ খান বলেছিলেন, আফগানিস্তানকে বিশ্বকাপ না জিতিয়ে বিয়ে করবেন না। আফগানিস্তানের বিশ্বকাপ জয় এখনও অধরা, কিন্তু বৃহস্পতিবার বিয়ে করে ফেললেন রশিদ। একই দিনে বিয়ে হল তাঁর তিন ভাইয়েরও।

Advertisement

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিয়ে হল রশিদের। একই দিনে তাঁর তিন ভাই আমির খলিল, জাকিউল্লা এবং রাজা খানও বিয়ে করলেন। আফগানিস্তানের বহু ক্রিকেটারকেই দেখা গেল সেই বিয়েতে। কাবুলের এক বিলাসবহুল হোটেলে বিয়ে করলেন আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক। আফগান বোর্ডের সিইও নাসিব খান ছিলেন। সেই সঙ্গে মহম্মদ নবি, আজমাতুল্লা ওমরজাই, নাজিবুল্লা জাদরান, রহমত শাহ, মুজিব খানের মতো ক্রিকেটারেরাও উপস্থিত ছিলেন বিয়েতে।

চার ভাইকে এক রকমের পোশাক পরে বিয়ে করতে দেখা যায়। সতীর্থদের সঙ্গে ছবিও তোলেন রশিদ। হোটেলের বাইরে বাজি পোরানো হয়। বিভিন্ন জাঁকজমকের সঙ্গে বিয়ে করেন রশিদ।

Advertisement

তিন ভাইয়ের মাঝে রশিদ খান এবং মহম্মদ নবি। ছবি: সমাজমাধ্যম।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল আফগানিস্তান। ক্রিকেটের ইতিহাসে প্রথম বার আফগানিস্তান আইসিসির কোনও প্রতিযোগিতার সেমিফাইনালে উঠেছিল। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে ফাইনালে ওঠা সম্ভব হয়নি। সদ্য এক দিনের সিরিজ়ে দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে হারিয়ে কিছুটা বদলা নিয়েছে আফগানবাহিনী। ভারত বাদে সব টেস্ট খেলিয়ে সব দলকেই হারিয়েছে আফগানিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement