County Cricket

একটা তোয়ালে বাঁচিয়ে দিল উইকেট! ব্যাটারের ভাগ্য নিয়ে চর্চা ক্রিকেট বিশ্বে

কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের খেলায় সমারসেটের ব্যাটার শোয়েব বশির বেঁচে গেলেন একটি তোয়েলের জন্য। বোলার কাইল অ্যাবটের তোয়ালের জন্য বেঁচে গেলেন বশির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩২
Share:

—প্রতীকী চিত্র।

ভাগ্যিস তোয়ালেটি বোলারের সঙ্গে ছিল। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের খেলায় সমারসেটের ব্যাটার শোয়েব বশির বেঁচে গেলেন একটি তোয়ালের জন্য। বোলার কাইল অ্যাবটের তোয়ালের জন্য বেঁচে গেলেন বশির।

Advertisement

কী হয়েছিল?

১৩৬ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকছিল সমারসেট। সেই সময় ব্যাট করতে নামেন বশির। বল করছিলেন হ্যাম্পশায়ারের অ্যাবট। প্রথম বলেই বোল্ড হয়ে যান বশির। কিন্তু সেই বল করার সময় অ্যাবটের কোমর থেকে মাটিতে পড়ে যায় তোয়ালেটি। বশিরের দাবি সেই কারণেই তাঁর মনঃসংযোগে ব্যাঘাত ঘটে। আম্পায়ারও মেনে নেন ইংরেজ স্পিনারের কথা। সেই বলে বেঁচে যান বশির। পর পর দু’বলে উইকেট নেওয়া হয় না অ্যাবটের।

Advertisement

আইসিসির নিয়ম অনুযায়ী, ব্যাট করার সময় যদি কোনও রকম শব্দ বা কোনও কিছুর নড়াচড়ার কারণে ব্যাটারের সমস্যা হয়, তা হলে সেই বলটি ডেড বল হবে।

বশির সেই বলে বেঁচে গেলেও রান করতে পারেননি। তিন বল পর অ্যাবটের বলেই এলবিডব্লিউ হয়ে যান বশির।

প্রথম ইনিংসে সমারসেট শেষ হয়ে যায় ১৩৬ রানে। হ্যাম্পশায়ার তোলে ১৯৬ রান। দ্বিতীয় ইনিংসে করেছে ১৮০ রান। হ্যাম্পশায়ারের সামনে ১২১ রানের লক্ষ্য। প্রথম ইনিংসে চার উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন অ্যাবট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement