Parineeti Chopra

রোজ ব্রাউনি খান তবু ওজন বাড়ে না পরিণীতির, কী ভাবে বানালে তবেই এমন সম্ভব?

ওজন বেড়ে যাওয়ার ভয়ে দোকানের ব্রাউনির দিকে হাত বাড়াতে পারছেন না পরিণীতি চোপড়া। তাই ঘরোয়া ৩ উপকরণ দিয়ে বাড়িতেই বানিয়ে নিয়েছেন ব্রাউনি। শিখে নিতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩২
Share:

পরিণীতি চোপড়া। ছবি: সংগৃহীত।

বলিপাড়ার নায়িকারা কড়া ডায়েটে থাকেন। খাওয়াদাওয়ার প্রতি তাঁদের প্রেম খুব গভীর নয়। বলিউড নায়িকাদের মন্ত্রই হল যত কম খাওয়া যায়, ততই ভাল। তবে এই মন্ত্রে একেবারেই বিশ্বাস করেন না পরিণীতি চোপড়া। তিনি আদ্যোপান্ত খাদ্যরসিক। খাবারের প্রতি তাঁর ভালবাসার কথা বিভিন্ন সাক্ষাৎকারে নিজেই প্রকাশ করেছেন নায়িকা। মিষ্টির প্রতি পরিণীতির আলাদাই টান। মিষ্টি দেখলে তিনি নাকি নিজেকে সামলাতেই পারেন না। চেখে দেখার জন্য মন ছটফট করে। কিন্তু ওজনের কথা ভেবে সংযম রাখতেই হয়। পেশার খাতিরে ওজন নিয়ন্ত্রণে রাখতেই হয় অভিনেতাদের। ইচ্ছামতো খাবার খাওয়ায় রাশ টানতেই হয়। তবে নিয়ম না ভেঙেও যে মিষ্টি খাওয়া যায়, তার খোঁজ দিয়েছেন পরিণীতি। ব্রাউনি খেতে ভালবাসেন নায়িকা। কিন্তু ওজন বেড়ে যাওয়ার ভয়ে দোকানের ব্রাউনির দিকে হাত বাড়াতে পারছেন না। আর তাই ঘরোয়া ৩ উপকরণ দিয়ে বাড়িতেই বানিয়ে নিয়েছেন ব্রাউনি। শিখে নিতে পারেন।

Advertisement

উপকরণ:

৩টি পাকা কলা

Advertisement

১২০ গ্রাম পিনাট বাটার

৫০ গ্রাম কোকো পাউডার

প্রণালী:

পাকা কলাগুলি প্রথমে মিহি করে চটকে নিন। তাতে পিনাট বাটার মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। এতে কোকো পাউডার মিশিয়ে নিন। মিশ্রণটি ব্রাউনি প্যানে ঢেলে ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেট তাপমাত্রায় ২২-৩০ মিনিট বেক করে নিলেই তৈরি ব্রাউনি। এই ব্রাউনি খেলে ওজন বেড়ে যাওয়ার কোনও ভয় নেই। চা অথবা কফির সঙ্গে খেলে ভাল লাগবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement