Jason Momoa

রানা নন, ‘বাহুবলী’তে প্রভাসকে টেক্কা দিতে অভিনয় করার কথা ছিল ‘গেম অফ থ্রোনস’-এর অভিনেতার!

রাজামৌলীকে নিয়ে তৈরি তথ্যচিত্রে রানা জানিয়েছেন যে, তাঁর পরিবর্তে এক জনপ্রিয় হলি অভিনেতাকে খলনায়কের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন ‘বাহুবলী’র ছবিনির্মাতারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৩:৪৬
Share:
০১ ১২

২০১৫ সালে চলচ্চিত্রজগতে ইতিহাস তৈরি করেছিলেন দক্ষিণী পরিচালক এসএস রাজামৌলী। রাজামৌলীর পরিচালনায় প্রভাস এবং রানা দগ্গুবতী অভিনীত ‘বাহুবলী’ ছবিটি যেমন বক্স অফিস মাতিয়েছিল, তেমনই দর্শকের মধ্যে উন্মাদনা তৈরি করেছিল ছবিটি। এই ছবিতেই এক হলি অভিনেতাকে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা।

০২ ১২

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে এসএস রাজামৌলীকে নিয়ে একটি তথ্যচিত্র মুক্তি পেয়েছে। সেই তথ্যচিত্রেই ‘বাহুবলী’ প্রসঙ্গে কিছু অজানা কথা জানিয়েছেন সেই ছবির অভিনেতা রানা দগ্গুবতী।

Advertisement
০৩ ১২

‘বাহুবলী’ ফিল্ম সিরিজ়ের দু’টি পর্বেই খলনায়কের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছেন রানা। রাজামৌলীকে নিয়ে তৈরি তথ্যচিত্রে রানা জানিয়েছেন যে, তাঁর পরিবর্তে এক জনপ্রিয় হলি অভিনেতাকে খলনায়কের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন ‘বাহুবলী’র নির্মাতারা।

০৪ ১২

তথ্যচিত্রে রানা বলেন, ‘‘প্রযোজক আমার সঙ্গে যখন ছবি নিয়ে কথা বলছিলেন তখন জানিয়েছিলেন যে এটি একটি ইতিহাসনির্ভর ছবি। এই ছবিতে আমায় খলনায়কের চরিত্রে অভিনয় করতে হবে তাও জানানো হয়।’’

০৫ ১২

রানা বলেন, ‘‘প্রযোজককে আমি জানিয়েছিলাম যে, চিত্রনাট্যের খসড়ার পাঠ শুনতে আমি আগ্রহী। কিন্তু আমার মনে প্রশ্ন ছিল যে, আমার আগে অন্য কোনও অভিনেতাকে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল কি না।’’

০৬ ১২

‘বাহুবলী’ ছবির প্রযোজক শোভু ইয়ারলাগদ্দাকে রানা জিজ্ঞাসা করেছিলেন, তাঁর আগে কোন অভিনেতাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল।

০৭ ১২

রানার প্রশ্ন শুনে শোভু জানান, সেই অভিনেতা দক্ষিণী ফিল্মজগতের নন। এমনকি বলিউডের কোনও অভিনেতাকেও তাঁরা প্রস্তাব দেননি।

০৮ ১২

শোভু জানিয়েছিলেন, হলিউডের অভিনেতা জেসন মোমোয়াকে ‘বাহুবলী’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন ছবিনির্মাতারা। কিন্তু জেসন সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

০৯ ১২

২০১১-’১২ সালে ‘গেম অফ থ্রোনস’ ওয়েব সিরিজ়ে খাল দ্রোগোর চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়ে উঠেছিলেন জেসন। ডিসির ‘অ্যাকোয়াম্যান’ ছবিতেও মুখ্য চরিত্রে অভিনয় করেন তিনি।

১০ ১২

‘বাহুবলী’ নির্মাতারা মনে করেছিলেন, এই ছবিতে খলনায়কের চরিত্রটি জেসন ভাল ভাবে ফুটিয়ে তুলতে পারবেন। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দেন হলি অভিনেতা।

১১ ১২

‘বাহুবলী’ ছবির প্রস্তাব জেসন ফিরিয়ে দিলে রানার সঙ্গে যোগাযোগ করেছিলেন ছবিনির্মাতারা। চিত্রনাট্য শুনে পছন্দ হয় রানার। ছবিতে অভিনয় করতে রাজি হন তিনি।

১২ ১২

জেসনের পরেই খলনায়কের চরিত্রের জন্য রানার কথা ভাবা হয়েছে, তা জেনে আনন্দ পান অভিনেতা। তথ্যচিত্রে দেওয়া সাক্ষাৎকারে সেই প্রসঙ্গে রানা বলেন, ‘‘বিকল্প হিসাবে আমাকে নির্বাচন করা হয়েছে ভেবেই ভাল লাগছিল।’’

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement