Russia’s Most Beautiful Biker

দুই সঙ্গীকে নিয়ে তুরস্ক গিয়েছিলেন, ট্রাকের ধাক্কায় মৃত্যু ‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী’ বাইকারের

৩৪ বছর তাতায়ানা পরিচিত ছিলেন ‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী’ বাইকার হিসাবে। প্রায়ই সমাজমাধ্যমে তাঁর রূপ নিয়ে চর্চা হত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১২:৪৬
Share:
০১ ১৫

প্রিয় বিএমডব্লিউ বাইকে চড়ে তুরস্কে বেড়াতে গিয়েছিলেন রাশিয়ার বিখ্যাত নেটপ্রভাবী। সেখানেই মর্মান্তিক পরিণতি হল তাঁর। একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হল তাতায়ানা ওজ়োলিনার।

০২ ১৫

৩৪ বছরের তাতায়ানা পরিচিত ছিলেন ‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী বাইকার’ হিসাবে। প্রায়ই সমাজমাধ্যমে তাঁর রূপ নিয়ে চর্চা হত।

Advertisement
০৩ ১৫

সমাজমাধ্যমে তাতায়ানা ‘মোটোতানয়া’ নামেও পরিচিত। ফলোয়ারের সংখ্যাও ছিল প্রচুর। নেটপ্রভাবীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তাঁর তামাম অনুরাগী।

০৪ ১৫

ইউটিউবে তাতায়ানার যে চ্যানেল ছিল, তার সাবস্ক্রাইবারের সংখ্যা ২০ লক্ষেরও বেশি। ইনস্টাগ্রামেও মোটো ভ্লগারের ফলোয়ারের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়েছিল।

০৫ ১৫

বাইকে চড়ে বিদেশ-বিভুঁইয়ে ঘুরে বেড়াতেন তাতায়ানা। ঘুরতে যাওয়ার ভিডিয়ো বা ভ্লগ বানিয়ে ইউটিউবে পোস্ট করতেন। সেখান থেকেই আয় করতেন কোটি কোটি টাকা।

০৬ ১৫

মোটরসাইকেল অ্যাডভেঞ্চারের জন্য বিশ্বব্যাপী পরিচিত ছিলেন ‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী’ বাইকার। ভিডিয়ো করার জন্য অন্য দেশের বাইকাররাও তাঁর সঙ্গে জুটি বাঁধতেন।

০৭ ১৫

শেষ ইনস্টাগ্রাম পোস্টে তাতায়ানা জানিয়েছিলেন যে, তাঁকে ইউরোপে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। এর পরেই তুরস্কের দিকে রওনা দেন তিনি।

০৮ ১৫

তাতায়ানা লিখেছিলেন, ‘‘বাড়ি থেকে ৪০০০ কিলোমিটার দূরে। আমি হেঁটে গ্রিসে ঘুরেছি।... আমার বিরক্ত লাগছে যে, আমি বাইকে করে ইউরোপের চারপাশে ঘুরতে পারিনি। কিন্তু আমি জানতাম না যে পরিস্থিতি এ রকম হতে পারে।... তাই আমি সুন্দর, উষ্ণ এবং অতিথিপরায়ণ তুরস্ককে জয় করতে যাচ্ছি।’’

০৯ ১৫

তবে তুরস্ক থেকে আর ঘরে ফেরা হল না তাতায়ানার। ট্রাকের ধাক্কায় মৃত্যু হল তাঁর।

১০ ১৫

তুরস্কের সংবাদমাধ্যম ‘তুর্কিয়ে টুডে’র প্রতিবেদন অনুযায়ী, তাঁর লাল টুকটুকে বিএমডব্লিউ বাইকটি নিয়ে তুরস্কের মুগলা থেকে বোদ্রাম যাচ্ছিলেন তাতায়ানা। মিলাসের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকে ধাক্কা মারেন তিনি।

১১ ১৫

সংবাদমাধ্যম ‘দ্য সান’-এর প্রতিবেদন অনুযায়ী, বাইকারদের অন্য একটি গ্রুপের কারণে হঠাৎ ব্রেক কষতে হয় তাতায়ানাকে। এর পরেই নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় তাঁর।

১২ ১৫

দুর্ঘটনার পরে স্থানীয়েরা ঘটনাস্থলে ছুটে আসেন। অ্যাম্বুল্যান্সও পৌঁছয়। তবে তাতায়ানাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

১৩ ১৫

তুরস্কের জনপ্রিয় বাইকার ওনুর ওবুতও তাতায়ানার সঙ্গে বাইক-সফরে বেরিয়েছিলেন। তিনিও দুর্ঘটনার কবলে পড়েন। প্রাণে বেঁচে গেলেও বর্তমানে তিনি গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

১৪ ১৫

তাতায়ানার সঙ্গে আরও এক জনপ্রিয় বাইকার তথা ইউটিউবার ছিলেন। তবে তিনি আহত হননি বলেই স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

১৫ ১৫

তাতায়ানার মৃত্যুতে শোকাহত তাঁর পরিবার। ১৩ বছর বয়সি পুত্রের বিশ্বাসই হচ্ছে না যে, মা আর নেই। তাতায়ানাকে শ্রদ্ধা জানিয়ে রুশ বাইকার গোষ্ঠী ‘মোটোমস্কো অ্যাসোসিয়েশন’-এর প্রধান আন্দ্রেই ইভানভ বলেন, ‘‘মোটোতানয়া আর আমাদের মধ্যে নেই।... লক্ষ লক্ষ মানুষ তাঁকে অনুসরণ করতেন।’’

সব ছবি: ইনস্টাগ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement