Kartik Aaryan

ওজন কমাতে জিম নয়, বিশেষ একটি খাবার খান কার্তিক, কী খেয়ে তড়িঘড়ি রোগা হন ‘রুহ বাবা’?

কার্তিকের মতো পেশিবহুল চেহারা চাইলে আপনিও খেতে পারেন এই খাবার। কী ভাবে বানাবেন? রইল তার হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৫:৩৫
Share:

কার্তিক আরিয়ান। ছবি: সংগৃহীত।

অল্প সময়েই বলিউডে পায়ের তলার জমি পাকা করেছেন অভিনেতা কার্তিক আরিয়ান। পথ খুব সহজ ছিল না। তবে পরিশ্রম আর চেষ্টায় ভর করেই কার্তিক সাফল্যের পথে হেঁটেছেন। অভূতপূর্ব ব্যবসা করতে না পারলেও কার্তিকের জীবনে ‘চন্দু চ্যাম্পিয়ন’ অন্যতম মাইলফলক। এই ছবিতে যে ভাবে নিজেকে বদলে ফেলেছিলেন কার্তিক, তা এক কথায় অনবদ্য। এই ছবি যাঁরা দেখেছেন, তাঁরা জানেন চেহারায় এতটা পরিবর্তন আনতে গেলে কতটা কঠোর নিয়ম মেনে চলতে হয়। চরিত্রগত প্রয়োজনে তো বটেই, ব্যক্তিগত জীবনেও কার্তিক অত্যন্ত ফিটনেস সচেতন। এই দীপাবলিতে বড় পর্দায় আসছে ‘ভুল ভুলাইয়া৩’। এই সিনেমার দ্বিতীয় পর্ব, অর্থাৎ ‘ভুল ভুলাইয়া ২’-এ কার্তিক দর্শকের মনে আলাদা জায়গা করে নিয়েছিলেন। তৃতীয় পর্বে সেই জায়গা ধরে রাখা একটা বড় চ্যালেঞ্জ ‘রুহ বাবা’র কাছে। সাক্ষাৎকারে কার্তিক জানিয়েছেন, তিনি নিজের সেরাটা দিয়েছেন। কমিয়েছেন ওজনও। জিম করতে ভালবাসলেও কার্তিক ডায়েটেও জোর দিয়েছেন। টোফু আর ফুলকপি রাইস খেয়ে ওজন কমিয়েছেন তিনি। কার্তিকের মতো পেশিবহুল চেহারা চাইলে আপনিও খেতে পারেন এই খাবার। কী ভাবে বানাবেন? রইল তার হদিস।

Advertisement

কী কী লাগবে?

১০ গ্রাম টোফু, ১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ সয়া সস, ১ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, ১ কাপ ফুলকপি, ১ টেবিল চামচ আদা, ১ কাপ বিভিন্ন সব্জি, ২ টেবিল চামচ তিল, স্বাদমতো নুন, ১ টেবিল চামচ গোলমরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ স্প্রিং অনিয়ন।

Advertisement

কী ভাবে বানাবেন?

প্রথমে অলিভ অয়েল, সয়া সস আর বেকিং সোডার মিশ্রণ টোফুতে মাখিয়ে বেক করে নিন। টোফু আলাদা পাত্রে নামিয়ে কড়াইয়ে আদা কুচি, রসুন কুচি, ক্যাপসিকাম কুচি, গাজর কুচি ভেজে নিন। এর মধ্যেই ফুলকপি, সয়া সস, গোলমরিচ গুঁড়ো, নুন মিশিয়ে ৪-৬ মিনিট মতো ভেজে নিন। এর মধ্যে আগে থেকে বেক করে রাখা টোফু দিয়ে নেড়ে নিন। নামানোর আগে অল্প সাদা তিল ছড়িয়ে দিলেই তৈরি খাবার।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement