MakeUp Tips

আলিয়ার ঘন আঁখিপল্লব, দীপিকা-কৃতির চোখ ঝলসানো জেল্লা, দীপাবলিতে মোহময়ী হয়ে উঠতে জানুন রূপটানে কৌশল

আলিয়া ভট্টের মতো ঘন আঁখিপল্লব, কৃতি শ্যাননের নীল আইশ্যাডো বা দীপিকা পাড়ুকোনের মতো চোখ ঝলসানো দীপ্তি না এলেও, রূপটানের কৌশলে আপনিও হয়ে উঠতে পারেন নায়িকাদের মতোই মোহময়ী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৮:৩৫
Share:

দীপাবলিতে কেমন করে সাজবেন, রইল টিপ্‌স। ছবি: সংগৃহীত।

হাতে গোনা আর মাত্র কয়েকটি দিন, তার পরেই আসছে আলোর উৎসব। দীপাবলি। ইতিমধ্যেই অনেকে পরিকল্পনা শুরু করে দিয়েছেন উৎসবের দিনগুলিতে নিজেকে সাজিয়ে তুলবেন কী ভাবে। পেশাদার প্রসাধন শিল্পীরা যে ভাবে সাজান, সে ভাবে নিজেকে সাজিয়ে তোলা সব সময় সম্ভব হয় না। আলিয়া ভট্টের মতো ঘন আঁখিপল্লব, কৃতি শ্যাননের নীল আইশ্যাডো বা দীপিকা পাড়ুকোনের মতো চোখ ঝলসানো দীপ্তি না এলেও, রূপটানের কৌশলে আপনিও হয়ে উঠতে পারেন নায়িকাদের মতোই মোহময়ী। শুধু জেনে নিতে হবে তাঁদের মেকআপের কৌশল।

Advertisement

আলিয়ার স্মোকি আইজ়

‘রকি অউর রানি’ ছবিতেই আলিয়ার চোখের রূপটান নজর কেড়েছিল সকলেরই। ব্যক্তিত্বের সঙ্গে মানানসই চোখের রূপটানে একই সঙ্গে আভিজাত্য, প্রেম, কামনা, অভিমান ফুটে উঠেছিল। চোখের রূপটানগুলির মধ্যে বেশ কয়েকটি এখন চলতি। তার মধ্যে ‘স্মোকি আইস’, ‘সানসেট আইস’, সাদা আইলাইনার খুব বেশিই চলছে। ‘স্মোকি আইজ়’ করতে চাইলে ঘিয়ে রঙের আইশ্যাডো লাগিয়ে, গাঢ় রঙের লাইনার টেনে দিন। চোখের পাতায় লাগান কালো ম্যাট ফিনিশ আউটার আইশ্যাডো। সঙ্গে ব্লেন্ড করার জন্য গাঢ় খয়েরি আইশ্যাডো। নীচে খয়েরি আর কালো কোল পেনসিল দিয়ে স্মাজ করে দিতে হবে। এরপর মাস্কারা লাগালেই সাজ সম্পূর্ণ।

Advertisement

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

দীপিকার নিখুঁত রূপটান

কারওর মুখের আকৃতি গোল, কারও চৌকো, কারও পানপাতার মতো, আবার কারও ডিম্বাকৃতি। মুখের গড়ন যাই হোক না কেন, সঠিক শেপিং এবং হাইলাইট করলেই একদম অন্যরকম লাগবে। যে ফাউন্ডেশন লাগান, তার থেকে একটু হালকা শেডের ফাউন্ডেশন চিকবোনের ঠিক নীচে লাগিয়ে উপরের দিকে ব্লেন্ড করুন। হালকা ব্লাশ অথবা শিমার হাইলাইটার চিকবোনে লাগিয়ে ভালভাবে ব্লেন্ড করে নিন। দীপিকার মতো টিকলো নাকের জন্য নাকের দু’পাশে ত্বকের রঙের চেয়ে গাঢ় ফাউন্ডেশন অথবা বেস লাগিয়ে ব্লেন্ড করে নিন। নাকের উপরে আপনার ত্বকের রঙের চেয়ে হালকা বেস অথবা ফাউন্ডেশন লাগিয়ে ব্লেন্ড করুন।

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

কৃতির চোখে নীল বিদ্যুৎ

কৃতি শ্যানন। ছবি: সংগৃহীত।

আই লাইনার বা কাজলে নীলের ব্যবহার তবু দেখা যায়, কিন্তু নীল আইশ্যাডো এখনও অফবিট রঙের মধ্যেই পড়ে। একঘেয়ে রূপটান না চাইলে কৃতির মতো আঁখিপল্লব রাঙিয়ে নিন নীল রঙে। একাধিক শেডে পাওয়া যায় এই রংটি যা দিন-রাত, সব সময়ই মানানসই! নীলের সঙ্গে কালো বা ধূসর শ্যাডোর মিশেলে স্মোকি আইজ় মেকআপও করে নিতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement