Makeup Tips

হাইলাইটারের ছোঁয়ায় জ্বলজ্বল করে মুখ, দাম দিয়ে কিনতে না চাইলে পুজোর আগে ঘরেই বানিয়ে নিন

হাইলাইটার কেমন কিনবেন, কোথা থেকে কিনবেন এই নিয়ে দ্বিধা থাকে। বাজারচলতি প্রসাধনী কতটা খাঁটি হবে তা নিয়েও চিন্তা থাকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৬
Share:

হাইলাইটার সহজে বানাবেন কী ভাবে? ছবি: ফ্রিপিক।

রূপটানের শেষে গালে হাইলাইটারের নিখুঁত টান, সৌন্দর্য বাড়িয়ে দেয়। মুখে বাড়তি জেল্লা আনে। শুধু গাল নয়, নাকের উপরে, থুতনিতে হাইলাইটারের সামান্য ছোঁয়ায় মুখ ভরে ওঠে দীপ্তিতে। হাইলাইটার ছাড়া সাজই যেন সম্পূর্ণ হয় না।

Advertisement

রূপটান নিয়ে যাঁরা চর্চা করেন, তাঁরা বলছেন ত্বকের ধরন অনুযায়ী হাইলাইটার বাছতে হবে। বিশেষত শুষ্ক ত্বকে লিকুইড বা তরল হাইটার ভাল ভাবে মিশে যায়। যদি কেউ চান পুরো মুখেই চকচকে ভাব থাকুক, তা হলে ফাউন্ডেশন হাতে নিয়ে তার মধ্যে কয়েক ফোঁটা তরল হাইলাইটার ভাল করে মিশিয়ে মুখে মাখতে পারেন। ময়শ্চারাইজ়ারের সঙ্গে মিশিয়েও মাখা যায়।

এখন কথা হল, হাইলাইটার কেমন কিনবেন, কোথা থেকে কিনবেন এই নিয়ে দ্বিধা থাকে। বাজারচলতি প্রসাধনী কতটা খাঁটি হবে তা নিয়েও চিন্তা থাকে। কাজেই বাড়িতেই বানিয়ে নিতে পারেন নিজস্ব হাইলাইটার। শিখে নিন পদ্ধতি।

Advertisement

বাড়িতে হাইলাইটার কী ভাবে বানাবেন?

কী কী লাগবে?

দুই চা চামচ গ্রেপসিড অয়েল, দু’চামচ প্রাকৃতিক মোম (দোকানে বা অনলাইনে পাওয়া যায়), এক চামচ সাদা মাইকা পাউডার।

পদ্ধতি কী?

১) প্রথমে একটি বড় পাত্রে জল নিয়ে মাঝারি আঁচে বসিয়ে গরম করুন।

২) এ বার একটি কাচের বাটিতে বাকি সব উপকরণ নিয়ে জলের উপর বসিয়ে দিন। কিছু ক্ষণের মধ্যেই সমস্ত উপাদান গলে যাবে। ৩) সব কিছু গলে গেলে মিশ্রণটি একটি মেকআপের টিন প্যানে ঢেলে নিন।

৪) এ বার মিশ্রণটি ক্রমাগত নাড়তেহবে যাতে মাইকা নীচে জমে না যায়। ধীরে ধীরে মিশ্রণটি জমতে শুরু করবে। ৫) একটি পাতলা সেলোফেন কাগজ দিয়ে মিশ্রণটি চেপে রাখুন।

৬) ঘণ্টাখানেক মতো জমতে দিন। তার পরে ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement