Sonam Kapoor Corset Top

লাল মাটিতে তৈরি সোনমের পোশাক, প্রাক্ দীপাবলি পার্টিতে সাজে কী চমক দিলেন নায়িকা?

আসন্ন দীপাবলি উপলক্ষে ঝলমলিয়ে ওঠে বি-টাউন। তারকারা আয়োজন করেন পার্টির। সেই পার্টি হয়ে ওঠে যেন ফ্যাশন শো-এর মঞ্চ। তেমনই এক জায়গায় বিশেষ পোশাকে নজর কাড়লেন সোনম কপূর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৯:৪২
Share:

চর্চায় সোনম কূপরের করশেটের টপ। ছবি: ইনস্টাগ্রাম।

শাড়ি নয়, গয়না নয়। করসেটের টপ। আর তাতেই বাজিমাত করলেন সোনম কপূর।

Advertisement

আসন্ন দীপাবলি উপলক্ষে ঝলমলিয়ে ওঠে বি-টাউন। বড় বড় পোশাকশিল্পী, তারকারা আয়োজন করেন পার্টির। সেই পার্টি হয়ে ওঠে ফ্যাশন শো-এর মঞ্চ। অসংখ্য তারকার ভিড়ে সকলেই চান মধ্যমণি হয়ে উঠতে।

সেই বাজিটি মাত করলেন অভিনেত্রী সোনম কপূর। পোশাকশিল্পী আবু জানি এবং সন্দীপ খোসলার প্রাক দীপাবলি পার্টিতেই আমন্ত্রিত ছিলেন সোনম। সেখানেই আরও এক বার সকলের নজর কেড়েছেন তিনি। ঝকমকে কোনও পোশাক নয়। বরং নায়িকার সাজে ছিল স্নিগ্ধতা।

Advertisement

তারকাখচিত সেই অনুষ্ঠানে পরিধানের জন্য খাদির লেহঙ্গা বেছে নিয়েছিলেন সোনম। কুঁচি দিয়ে মরচে রঙা লেহঙ্গাটি একেবারে অন্য ভাবে পরেছিলেন তিনি। আর তার সঙ্গে পরেছিলেন করসেটের টপ।

চর্চায় উঠে এসেছে সেটি। কারণ, তা তৈরি হয়েছে কর্নাটকের লাল মাটি এবং মুলতানি মাটি দিয়ে। লেহঙ্গার সঙ্গে সেই রং সু্ন্দর ভাবে মিলেও গিয়েছে। এর সঙ্গে সোনম পরেছিলেন সবুজ পাথরের লম্বা তিন থাকের হার। গলায় ছিল আরও একটি রুপোলি গয়না এবং তার সঙ্গে মানানসই ঝোলা দুল।

মাটি দিয়েও যে পোশাকের পরিকল্পনা করা যেতে পারে, তা দেখে বাহবা দিচ্ছেন অনেকেই। সোনমের করসেটের টপটি তৈরি করেছিলেন তাঁরই বোন, স্টাইলিস্ট রিয়া কপূর। কিন্তু কেন মাটি দিয়ে পোশাক তৈরির ভাবনা? শিল্পী কথায়, ‘‘ভূমি বা মাটি থেকেই আমরা এসেছি। মৃত্তিকাতেই নিহিত রয়েছে শক্তি।’’ এই ভাবনার মাধ্যমে প্রতিটি মানুষের অন্তরের শক্তিকে সম্মান করা হয়েছে।

এ দিন খোলা ঢেউ খেলানো চুল, ন্যুড লিপস্টিক, ব্রোঞ্জ আইশ্যাডো এবং আইলাইনারের ছোঁয়ায় ‘গৈরিক’ পোশাকে নায়িকা হয়ে উঠেছিলেন মোহময়ী। গয়না থেকে, পোশাক, মেকআপ সবেতেই ছিল নিখুঁত পরিমিতি বোধ। করবা চৌথ উপলক্ষে হাতের মেহন্দিতে স্বামী এবং ছেলের নাম লিখেছিলেন সোনম কপূর। এ দিনের সাজে তাঁর হাতের মেহেন্দিও শোভা পেয়েছে। নায়িকার কেশসজ্জা করেছিলেন হৃষীকেশ নস্কর। রূপটানশিল্পী মেহেক ওবরয়ের সুনিপুন তুলির ছোঁয়ায় সোনম হয়ে উঠেছিলেন অন্যন্যা।

অনিল কপূরের কন্যা সোনম অভিনয় জগতেও তাঁর দক্ষতার পরিচয় দিয়েছেন। সম্প্রতি ফরাসি ফ্যাশন সংস্থা ‘ডিয়’ তাঁদের আন্তর্জাতিক মুখ হিসাবে বেছে নিয়েছেন বলিউড অভিনেত্রী সোনমকে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement