Dry Mascara

মাস্কারা শুকিয়ে গিয়েছে? ৩ কৌশলে ব্যবহারের উপযুক্ত করে তুলবেন কী ভাবে?

শুকিয়ে গেলেও মাস্কারা তরল করার উপাদান হাতের কাছেই রয়েছে। সেগুলি ব্যবহার করেই আগের পর্যায়ে ফিরিয়ে আনা যায় মাস্কারা।

Advertisement
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৯:৪২
Share:

শুকিয়ে যাওয়া মাস্কারা ঘন হবে সহজেই। ছবি: সংগৃহীত।

সাজগোজের জিনিস দেখেও সেদিকে হাত না বাড়িয়ে উল্টো পথে হাঁটা দিয়েছেন, এমন মেয়ে বোধহয় খুঁজে পাওয়া দুষ্কর। প্রসাধন সামগ্রীর প্রতি মহিলাদের দুর্বলতা বরাবরের। লিপস্টিকের সংখ্যা ৫০ পেরিয়ে গেলেও ঠিক মন মানে না। নতুন রং দেখলেই ঝাঁপিয়ে পড়তে ইচ্ছা করে। নতুন এলে, তখন পুরনোর কদর কমে। অনেকের ড্রেসিং টেবিলে পড়ে থাকা মাস্কারার অবস্থাও তেমন। দীর্ঘ দিন ব্যবহার না করে শুকিয়ে গিয়েছে। অথচ নতুন মাস্কারা ফেলে দিতেও কষ্ট হয়। তবে শুকিয়ে গেলেও মাস্কারা তরল করার উপাদান হাতের কাছেই রয়েছে। সেগুলি ব্যবহার করেই আগের পর্যায়ে ফিরিয়ে আনা যায় মাস্কারা।

Advertisement

১) লেন্স সলিউশনযদি চোখে কনট্যাক্ট লেন্স ব্যবহার করার অভ্যাস থাকে, তা হলে বাড়িতে লেন্স সলিউশনও থাকবে। ৪ থেকে ৫ ফোঁটা ভাল মানের লেন্স সলিউশন মিশিয়ে মুখ বন্ধ করে দিন। ১০-২০ মিনিট পরে মাস্কার টিউবটি ঝাঁকিয়ে চোখের পলকে লাগিয়ে নিন।

২) মাস্কারা টিউবের মুখ বন্ধ করে এক গ্লাস গরম জলে ডুবিয়ে রেখে দিন। কিছু ক্ষণ পর ব্যবহার করুন। তবে মাস্কারার টিউবের মুখ খোলার আগে এক বার ভাল করে ঝাঁকিয়ে নিন। অনেক সময় গরম জল দিলে কালি দলা পাকিয়ে যাওয়ার আশঙ্কা থাকে। সেই ঝুঁকি থাকবে না।

Advertisement

৩) চুল এবং ত্বকের খেয়াল রাখতে নারকেল তেল সত্যিই অনবদ্য ভূমিকা পালন করে। তেমনই মাস্কারা তরল করতেও নারকেল তেল ব্যবহার করতে পারেন। ৪ থেকে ৫ ফোঁটা নারকেল তেল মিশিয়ে মুখ বন্ধ করে দিন। কিছু ক্ষণ রেখে, দুই হাতের তালুতে ঘষে, হালকা ঝাঁকিয়ে নিয়ে তার পর ব্যবহার করুন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement