Blush Using

৩ ভুল: ব্লাশ ব্যবহারের সময় এড়িয়ে না চললে মাটি হয়ে যেতে পারে সাজ

ব্লাশের ছোঁয়ায় দু’গাল যেমন কাশ্মীরি আপেলের মতো লাল টুকটুকে হয়ে ওঠে। তবে ব‍্যবহারে ভুল হলে সাজগোজ মাটিও হতে পারে। ব্লাশ ব‍্যবহারের সময় কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১১:১৯
Share:

ব্লাশের ছোঁয়ায় সাজ হোক মনের মতো। ছবি: সংগৃহীত।

পুজো শেষ তো কী হয়েছে, বাঙালির উৎসবের সবে শুরু। দীপাবলি, ভাইফোঁটা, বড়দিন— জীবন জুড়ে উৎসবের ঘনঘটা। বাঙালি উৎসবে মাতবে, আর সাজগোজ করবে না, এ দৃশ‍‍্য তৈরি হওয়ার নয়। নো মেকআপ লুক, হালকা লিপস্টিক আর গালে ব্লাশঅনের ছোঁয়া- এটুকু সাজেই মায়াবী দেখায়। ব্লাশের ছোঁয়ায় দু’গাল যেমন কাশ্মীরি আপেলের মতো লাল টুকটুকে হয়ে ওঠে। তবে ব‍্যবহারে ভুল হলে সাজগোজ মাটিও হতে পারে। ব্লাশ ব‍্যবহারের সময় কোন বিষয়গুলি মাথায় রাখবেন?

Advertisement

১) মেকআপের সঙ্গে ব্লাশ ঠিক করে না মেশালে মোটেই সাজ ভাল দেখাবে না। ব্রাশের টান যাতে বাইরের দিকে এবং উপরের দিকে থাকে, সে দিকে নজর রাখুন। তবেই মুখের আকারে বদল আসবে।

২) ব্লাশের রং বাছাইয়ের ক্ষেত্রে সতর্ক থাকুন। যাঁদের মু‌খ গোল, তাঁদের ম্যাট ব্লাশ লাগানোই ভাল। চকচকে বা শিমার ব্লাশ লাগালে আলো বেশি পড়বে। তাতে মুখ আরও বেশি গোল দেখাবে।

Advertisement

৩) বেশির ভাগ মানুষ হাসির ভঙ্গিতে ব্লাশ লাগান। মানে, হাসতে গেলে গালের যে অংশটি উঁচু হয়ে যায়, সেখানেই ব্লাশ লাগান অনেকে। কিন্তু সেটা মারাত্মক ভুল। যখন না হেসে গম্ভীর হয়ে থাকবেন বা কথা বলবেন, তখন ব্লাশের জায়গাটা ঝুলে যাবে। তাই চেষ্টা করুন গাল ভিতরের দিকে টেনে হনু বরাবর ব্লাশ লাগাতে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement