Fashion with Alta

লাল লেহঙ্গার সঙ্গে আলতা, সাজে রাঙা হলেন সোনম! এ বছরে পুজোর ফ্যাশনে কি ফিরবে আলতা পরার চল?

অম্বানীদের অনুষ্ঠানে পোশাকশিল্পী আবু জানির নকশা করা লাল লেহঙ্গায় সাবেকি সাজে ক্যামেরাবন্দি হয়েছেন নায়িকা। সাবেকি পোশাক, সাবেকি গয়নার পাশাপাশি সোনমের সাজে সবচেয়ে বেশি নজর কেড়েছে হাতে-পায়ের আলতার নকশা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৯
Share:

সোনমের ফ্যাশনে আলতার ছোঁয়া। ছবি: ইনস্টাগ্রাম।

তিনি লাস্যময়ী। তিনি অভিনেত্রী। মডেল হিসেবেও তাঁর আবেদন একই রকম। তিনি সোনম কপূর। ছেলের জন্মের পর খুব বেশি তাঁকে বড় পর্দায় দেখা না গেলেও ফ্যাশন দুনিয়ায় সোনমকে নিয়ে কিন্তু চর্চা চলে সর্ব ক্ষণ। সম্প্রতি গণেশ চতুর্থী উপলক্ষে মুকেশ অম্বানীদের বাড়িতে আবারও নজর কাড়ল সোনমের সাজ। পোশাকশিল্পী আবু জানির নকশা করা লাল লেহঙ্গায় সাবেক সাজে ক্যামেরাবন্দি হয়েছেন নায়িকা।

Advertisement

সাবেক পোশাক, সাবেক গয়নার পাশাপাশি সোনমের সাজে সবচেয়ে বেশি নজর কেড়েছে হাতে-পায়ে আলতার নকশা। সাধারণত পুজো-পার্বন কিংবা কোনও শুভ অনুষ্ঠানে ভারতীয় বধূরা আলতা পরেন। তবে ইদানীং মহিলাদের মধ্যে আলতা পরার চল কমেছে। আগে বিয়ের অনুষ্ঠানে বাঙালি কনেদের হাতে আলতার নকশা চোখে পড়ত। তবে এখন আলতার বদলে মেহন্দির দিকে ঝুঁকছেন বাঙালি কনেরা। বাঙালি কনের বিয়ের দিনের ফ্যাশনে লাল বেনারসির সঙ্গে লাল আলতার যুগলবন্দি এখন অতীত বললেও ভুল হবে না।

মোহময়ী সাজে সোনম। ছবি: ইনস্টাগ্রাম।

তবে পুরনো দিনের জামাকাপড়, গয়নার নকশা যেমন আবার ফ্যাশনে ফিরে আসে, তেমনই ফ্যাশনের বিভিন্ন কায়দাও বারে বারে ফিরে আসে ফ্যাশনিস্তাদের সাজে। অম্বানীদের পুজোর অনুষ্ঠানে সোনমের লাল পোশাকের সঙ্গে আলতার মেলবন্ধন পুরনো ঐতিহ্যকে আবার ফিরিয়ে এনেছে বলে মনে করছে ফ্যাশন দুনিয়া।

Advertisement

সামনেই পুজো। তা হলে কি এ বার শাড়ি, লেহঙ্গা, চুড়িদারের সঙ্গে আলতা পরার চল বাড়বে? সোনমের সাজ কিন্তু সেই দিকেই ইঙ্গিত করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement