Isha Ambani

ছিল বেনারসি, হল গাউন! সেই পোশাকেই অম্বানী-কন্যা ইশা হয়ে উঠলেন ‘আরব্য রজনী’র নায়িকা

পশ্চিম এশিয়ার বিশেষ একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ইশা যে বিশেষ গাউনটি বেছে নিয়েছিলেন, সেটি খাঁটি ভারতীয় বেনারসি শাড়ি দিয়ে তৈরি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৯:১৭
Share:

মুকেশ এবং নীতা অম্বানীর কন্যা ইশা অম্বানী পিরামল। ছবি: সংগৃহীত।

অভিনেত্রী নন। মার্জার সরণিতে হাঁটার পেশাগত অভিজ্ঞতাও নেই। তা সত্ত্বেও মুকেশ এবং নীতা অম্বানীর কন্যা ইশার ফ্যাশন নিয়ে সব মহলেই চর্চা হয়। পশ্চিমি পোশাক পরলেও নিজের দেশের প্রতিনিধিত্ব করতে ভোলেন না ইশা। সম্প্রতি আরবের মারাকেশ গালা অনুষ্ঠানে বিশেষ একটি গাউন পরে হাজির হয়েছিলেন তিনি। সে পোশাকের বিশেষত্ব কী ছিল জানেন?

Advertisement

ইশা অম্বানী। ছবি: সংগৃহীত।

পশ্চিম এশিয়ার সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ইশা যে বিশেষ গাউনটি বেছে নিয়েছিলেন, সেটি খাঁটি ভারতীয় বেনারসি শাড়ি দিয়ে তৈরি। ইশার জন্য বিশেষ এই গাউনটি তৈরি করেছেন পোশাকশিল্পী অমিত আগরওয়াল। ‘মোনোক্রোম’ বা একরঙা পোশাক এখন ফ্যাশনে ইন। সেই ধারা বজায় রেখে ইশা বেছে নিয়েছিলেন ঘন কালো রঙের গাউনটি। বেনারসি শাড়ি দিয়ে তৈরি সেই গাউন জুড়ে ছিল সোনালি জরির বুনন। এক ঝলকে ব্লাউজ়ের কারুকাজ দেখলে মনে হয়, শিল্পীর হাতে নিখুঁত ভাবে গড়া কোনও এক ভাস্কর্য যেন।

গয়না ছাড়া কোনও সাজই সম্পূর্ণ হয় না। অম্বানী বাড়ির মেয়ে, বৌদের ক্ষেত্রে গয়নার গুরুত্ব আরও বেশি। এ বিষয়ে ইশা নিঃসন্দেহে নীতা অম্বানীর অনুসারী। কালো শাড়ি-গাউনের সঙ্গে ইশা বেছে নিয়েছিলেন হিরের গয়না। স্মোকি আই, ন্যুড লিপস্টিক এবং হাইলাইটারের ছোঁয়ায় হয়ে উঠেছিলেন ‘আরব্য রজনী’র নায়িকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement