Eyeliner Tricks

এক আইলাইনার, পাঁচ ম্যাজিক! চোখের মেকআপ মুহূর্তে বদলে যাবে কিছু টোটকা জানা থাকলে

তবে মনে রাখতে হবে, সবক’টি টোটকাই অভ্যাসে ভাল ফল দেবে। তাই প্রথমবার চেষ্টা করার আগে কয়েক বার অভ্যাস করে নিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ২০:১৯
Share:

ছবি: সংগৃহীত।

আইলাইনার অল্পবিস্তর সবাই ব্যবহার করেন। চোখের উপরের পাতা বরাবর নিপুণ টান দেওয়া ছাড়া মাঝে মধ্যে চোখের নিচের পাতাতেও আইলাইনার ব্যবহার করেন অনেকে। কিন্তু আইলাইনার দিয়ে চোখের মেকআপে আরও অনেক পরিবর্তনই আনা যায়। এমন পাঁচটি কায়দা শেখা থাকলে চোখ কথা বলবে।

Advertisement

১। যদি চোখে নাটকীয়তা আনতে লাইনার দিয়ে বড় উইং তৈরি করতে চান, তবে আগে পেনসিল লাইনার দিয়ে পছন্দের আকৃতি এঁকে নিন। তার পরে ভিতরে লাইনার ভরুন।

ছবি: সংগৃহীত

২। গ্লিটারি আইলাইনার চান। কিন্তু বাড়িতে শুধুই কালো বা ম্য়াট ফিনিশের লাইনার। ওই দিয়েই হবে। শুধু লাইনারের তুলিটি ভিজিয়ে পছন্দের রঙের আইশ্যাডোতে লাগান। তার পরে ধীরে ধীরে তুলির টান দিন চোথে।

Advertisement

৩। চোখ বড় দেখানোর জন্য নীচের চোখের পাতায় সাদা লাইনার পরেন অনেকেই। ওই সাদা লাইনার ভ্রু হাইলাইটিংয়ের কাজও করে। মেকআপ করার সময় ভ্রুর উপরে এবং নীচের অংশে সাদা লাইনার দিয়ে দাগ দিন। যেমন ভ্রু চাইছেন সেই ভাবেই রেখা টানবেন। এ বার একটা স্পঞ্জ দিয়ে দু’পাশে ভাল ভাবে মিশিয়ে নিয়ে তার উপর ফেস পাউডার বা হালকা ফাউন্ডেশন লাগিয়ে নিন।

ছবি: সংগৃহীত

৪। কিছু কিছু আইশ্যাডো চোখের পাতায় দেওয়ার পরও রং বোঝা যায় না। এ সব ক্ষেত্রে চোখের পাতার উপর সামান্য সাদা লাইনার ঘষে নিন। তার উপরে আইশ্যাডো দিন। দেখবেন, রং ফুটে উঠবে।

৫। স্মোকি আইজ় চান। কিন্তু ঠিক ঠাক আইশ্যাডো পাচ্ছেন না। চোখের কোনে ছোট্ট করে লাইনার দিয়ে হ্যাশট্যাগ আঁকুন। তার পরে আঙুলে করে বা স্পঞ্জ দিয়ে ঘষে দিন। ১ সেকেন্ডে বদলে যাবে লুক।

ছবি: সংগৃহীত

তবে মনে রাখতে হবে, সবক’টি টোটকাই অভ্যাসে ভাল ফল দেবে। তাই প্রথমবার চেষ্টা করার আগে কয়েক বার অভ্যাস করে নিন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement