Crime News

টাকার জোগান দিতে দিতে ক্লান্ত! ‘দৃশ্যম’-এর ছকে মহিলাকে খুন প্রাক্তন স্বামী এবং প্রেমিকের

ঘটনাটি ঘটেছে ১৯ জুলাই। কল্যাণপুর গ্রামের বাসিন্দা রামখিলওয়ান সাহু নামে এক ব্যক্তি ২১ জুলাই থানায় তাঁর মেয়ের নিখোঁজ ডায়েরি করেন। তদন্তে নেমে জঙ্গলের মধ্যে থেকে ওই মহিলার দেহ উদ্ধার হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৮:০২
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

মহিলাকে খুন করে দেহ লোপাটের অভিযোগে গ্রেফতার প্রাক্তন স্বামী এবং প্রেমিক। ২৮ বছর বয়সি ওই মহিলার দেহ এক জঙ্গলের মধ্যে থেকে উদ্ধার করে পুলিশ। ছত্তীসগঢ়ে কবিরধাম এলাকার ঘটনা। তদন্তে নেমে পুলিশ একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, এই খুনের ঘটনায় মৃতার প্রাক্তন স্বামী লুকেশ সাহু এবং প্রেমিক রাজারাম সাহু জড়িয়ে। তাঁদের দু’জনকেই গ্রেফতার করা হয়েছে। জেরার মুখে খুনের কথা স্বীকার করেন তাঁরা। পাশাপাশি জানিয়েছেন, খুন এবং খুনের পর দেহ লোপাট কী ভাবে করবেন, অজয় দেবগণ অভিনীত ‘দৃশ্যম’ সিনেমা দেখেই পরিকল্পনা করেছিলেন!

কবিরধামের অতিরিক্ত পুলিশ কমিশনার বিকাশ কুমার জানিয়েছেন, ঘটনাটি ১৯ জুলাইয়ের। কল্যাণপুর গ্রামের বাসিন্দা রামখিলওয়ান সাহু নামে এক ব্যক্তি ২১ জুলাই থানায় তাঁর মেয়ের নিখোঁজ হওয়ার অভিযোগ করেন। তদন্তে নেমে জঙ্গলের মধ্যে থেকে ওই মহিলার দেহ উদ্ধার করা হয়। তদন্তে নেমে মহিলার প্রাক্তন স্বামী এবং প্রেমিকের দিকে সন্দেহের তির যায়। পুলিশ জানতে পারে, মহিলার সঙ্গে তাঁর স্বামীর তিন বছর আগে বিচ্ছেদ হয়। সন্তানদের নিয়ে বাপের বাড়িতেই থাকতেন ওই মহিলা।

Advertisement

আদালতের নির্দেশে মহিলা এবং সন্তানদের ভরণপোষণের জন্য নির্দিষ্ট অঙ্কের টাকা প্রতি মাসে দিতে হত লুকেশকে। পুলিশি জেরায় তিনি স্বীকার করেন, ভরণপোষণের টাকা দিতে গিয়ে ধারদেনা করতে হচ্ছিল তাঁকে। পুলিশ আরও জানতে পারে, বাপের বাড়ির গ্রামেরই বাসিন্দা রাজারামের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন ওই মহিলা। পুলিশের কাছে রাজারাম জানান, ওই মহিলা প্রায়ই তাঁর কাছে বিভিন্ন কারণ দেখিয়ে টাকা দাবি করতেন। প্রায় দেড় লাখ টাকা দিয়েছিলেন রাজারাম। বার বার টাকা চাওয়ায় মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন বলে দাবি ধৃত প্রেমিকের।

পুলিশ জানিয়েছে, রাজারাম এবং লুকেশ একে অপরকে চিনতেন। মহিলার হাত থেকে পরিত্রাণ পেতে খুন করার পরিকল্পনা করেন দু’জনে মিলে। এক মাস ধরে খুনের পরিকল্পনা করেছিলেন। কী ভাবে খুন করবেন তা স্থির করেন ‘দৃশ্যম’ ছবি দেখে। কী ভাবে খুন করে প্রমাণ লোপাট করা হয়েছিল? পুলিশ জানিয়েছে, ১৯ জুলাই রাজারাম ঘুরতে যাবেন বলে ওই মহিলাকে ডেকে পাঠান। তার পর দু’জনে মিলে বাইকে করে স্থানীয় এক জঙ্গল এলাকায় যান। সেখানেই লুকেশ লুকিয়ে ছিলেন। রাজারামরা পৌঁছতেই দু’জন মিলে মহিলাকে চেপে ধরেন। তার পর তাঁরই শাড়ির আঁচল দিয়ে শ্বাসরোধ করে খুন করেন। পরে জঙ্গলের মধ্যে এক ঢিপির নীচে পুঁতে দেন। মোবাইল এবং বাইক করনালা ব্যারাজের মধ্যে ফেলে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement