Bus Accident

দুধের গাড়িতে ধাক্কা মেরে উল্টে গেল যাত্রীবোঝাই বাস, উত্তরপ্রদেশের দুর্ঘটনায় মৃত অন্তত ১৮

বুধবার ভোররাতে উত্তরপ্রদেশের উন্নাওয়ের লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন অন্তত ১৮ জন। তাঁদের মধ্যে শিশুও রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৭:৫৯
Share:

উত্তরপ্রদেশে বাস দুর্ঘটনা। ছবি: সংগৃহীত।

ভোরবেলায় সকলে তখন ঘুমে আচ্ছন্ন। হাইওয়ের উপর দিয়ে ছুটছিল এক্সপ্রেস বাস। আচমকাই একটি দুধের ট্যাঙ্কারের সঙ্গে ধাক্কা। উল্টে যায় বাসটি। বুধবার ভোররাতে উত্তরপ্রদেশের উন্নাওয়ের লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনায় প্রাণ হারালেন অন্তত ১৮ জন। তাঁদের মধ্যে শিশুও রয়েছে। আহত আরও অনেকে। বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, বুধবার ভোরে ৫টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। দূরপাল্লার বাসটি মঙ্গলবার রাতে বিহার থেকে ছাড়ে। গন্তব্য ছিল দিল্লি। ভোরবেলা লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়ে দিয়ে দ্রুত গতিতে যাওয়ার সময়ই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। বেহতা মুজাওয়ার এলাকায় এসে একটি দুধের ট্যাঙ্কারে পিছন থেকে এসে ধাক্কা মারে বাসটি। ট্যাঙ্কার এবং বাস, দুটোই উল্টে যায় রাস্তার উপর।

বিষয়টি নজরে আসতেই দুর্ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয়েরা। তাঁরাই প্রথম উদ্ধারকাজে হাত লাগান। উল্টে পড়া বাসের মধ্যে থেকে যাত্রীদের বার করে আনার চেষ্টা করেন। একই সঙ্গে খবর দেওয়া হয় পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় বাঙ্গারমাউ এবং বেহতা মুজাওয়ার থানার পুলিশ। ঘটনাস্থলে আসেন এসডিএম নম্রতা সিংহও।

Advertisement

উদ্ধারকারী দল বাসের জানলা ভেঙে যাত্রীদের বার করার কাজ শুরু করে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আটকে পড়া যাত্রীদের উদ্ধারকাজ এখনও চলছে। নম্রতা জানান, কী ভাবে দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হবে। যাত্রীদের উদ্ধার করাই এখন প্রাথমিক কাজ। তিনি বলেন, ‘‘বিহার থেকে দিল্লি যাচ্ছিল বাসটি। বাসে ৫০ জন যাত্রী ছিলেন। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, বাস চালাতে চালাতে ঘুমিয়ে পড়েছিলেন চালক। সেই কারণেই দুর্ঘটনা ঘটেছে। নিহত এবং আহতদের পরিচয় জানার চেষ্টাও চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement