Building Collapsed in Uttar Pradesh

লখনউতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, ধ্বংসস্তূপের নীচে আটকে অনেকে, মৃত অন্তত পাঁচ

শনিবার উত্তরপ্রদেশের লখনউয়ের টান্সপোর্ট নগরের কাছে একটি বহুতল ভেঙে পড়ে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই বহুতলের বেসমেন্টে কাজ চলছিল। এখনও ওই বহুতল পুরোপুরি বসবাসযোগ্য হয়ে ওঠেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ২৩:৩৭
Share:

ভেঙে পড়া সেই বহুতল। ছবি: পিটিআই।

তিনতলা বহুতল হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। চাপা পড়ে মৃত্যু হয়েছে অন্তত পাঁচ জনের। আহত বেশ কয়েক জন। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এখনও ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন অনেকে।

Advertisement

শনিবার উত্তরপ্রদেশের লখনউয়ের টান্সপোর্ট নগরের কাছে একটি বহুতল ভেঙে পড়ে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই বহুতলের বেসমেন্টে কাজ চলছিল। এখনও ওই বহুতল পুরোপুরি বসবাসযোগ্য হয়ে ওঠেনি। বহুতলের নীচতলায় ওষুধের একটি গুদাম ছিল। বাড়িতে উপরের দুটো তলা মিলিয়ে কয়েক জন বাসিন্দা থাকতেন।

শনিবার বিকেলের পর আচমকাই ওই বহুতলটি ভেঙে পড়ে। সেই সময় ওই বহুতলের মধ্যে ছিলেন অনেকেই। স্থানীয়দের কথায়, বিকট শব্দ হয়। সেই শব্দ শুনে এসে দেখা যায় বহুতলটি ভেঙে পড়েছে। তড়িঘড়ি উদ্ধারকাজে হাত লাগান স্থানীয়েরাই। ধ্বংসস্তূপের নীচে প্রাণের সন্ধান শুরু করেন তাঁরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল এবং পুলিশ। রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও খবর দেওয়া হয়। তারা এসে ধ্বংসস্তূপের নীচে থেকে বাসিন্দাদের বার করার কাজ শুরু করে।

Advertisement

বহুতল বিপর্যয়ে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি দ্রুত উদ্ধারকাজ শেষ করার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, আহতদের চিকিৎসায় সব রকম সাহায্যের আশ্বাসও দিয়েছেন যোগী। কী কারণে এই বহুতল ভেঙে পড়ল, তা তদন্ত করে দেখা হবেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement