Maoists in Chhattisgarh

ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় গুলির লড়াই, যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে হত সাত মাওবাদী, উদ্ধার অস্ত্র

নারায়ণপুরের এসপি জানিয়েছেন, ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। শুক্রবার রাতে এই সংঘর্ষ শুরু হলেও শনিবারও তল্লাশি অভিযান জারি রেখেছে যৌথবাহিনী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ১৩:৪৩
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে ছত্তীসগঢ়ে নিহত হলেন সাত মাওবাদী। পুলিশ সূত্রে খবর, মাওবাদীদের একটি দল নারায়ণপুর, দন্তেওয়াড়া এবং কোন্ডাগাঁও জেলার সংযোগস্থলে জড়ো হয়েছিল। গোপন সূত্রে সেই খবর পেয়েছিল ছত্তীসগঢ় পুলিশ। তার পরই নারায়ণপুর, কোন্ডাগাঁও, দন্তেওয়াড়া এবং জগদলপুর থেকে ডিস্ট্রিক্ট রিজ়ার্ভ গ্রুপ (ডিআরজি) এবং আইটিবিপির যৌথবাহিনী অবুঝমাড় এলাকায় তল্লাশি অভিযানে যায়।

Advertisement

নারায়ণপুরের পুলিশ সুপার প্রভাত কুমার জানিয়েছেন, অবুঝমাড় এলাকায় যৌথবাহনী ঢুকতেই তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে মাওবাদীদের দলটি। তৎপরতার সঙ্গে জবাব দেন ডিআরজি এবং আইটিবিপির জওয়ানেরাও। দু’পক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। এই সংঘর্ষে সাত মাওবাদীর মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ডিআরজির তিন জওয়ানও আহত হয়েছেন এই সংঘর্ষে। তাঁদের হেলিকপ্টারে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নারায়ণপুরের এসপি জানিয়েছেন, ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। শুক্রবার রাতে এই সংঘর্ষ শুরু হলেও শনিবারও তল্লাশি অভিযান জারি রেখেছে যৌথবাহিনী। এর আগে গত ২ জুন নারায়ণপুরেরই দুরমি গ্রামে একটি মোবাইল টাওয়ারে আগুন ধরিয়ে দিয়েছিলেন মাওবাদীরা। সেই ঘটনার পর থেকে এলাকায় নজরদারি চালানো হচ্ছিল। তার মধ্যে অবুঝমাড়ে মাওবাদীদের উপস্থিতির খবর পেতেই অভিযান চালায় যৌথবাহিনী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement