Rahul Gandhi

‘বিক্ষুব্ধ’ নেতাদের নিয়ে আগামিকাল বৈঠক সনিয়ার, থাকতে পারেন রাহুল, প্রিয়ঙ্কা

সূত্রের খবর, ‘বিক্ষুব্ধ’ নেতাদের সঙ্গে সনিয়ার বৈঠকের সূত্রধর কমল নাথ। তিনিই নাকি সনিয়াকে ওই নেতাদের সঙ্গে বৈঠকে বসতে রাজি করিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২০ ১৩:২১
Share:

ফাইল চিত্র।

শনিবার দলের ‘বিক্ষুব্ধ’ নেতাদের সঙ্গে সনিয়ার বৈঠকে থাকতে পারেন রাহুল এবং প্রিয়ঙ্কা গাঁধী। এক সূত্র মারফৎ এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

সূত্রের খবর, ‘বিক্ষুব্ধ’ নেতাদের সঙ্গে সনিয়ার বৈঠকের সূত্রধর কমল নাথ। তিনিই নাকি সনিয়াকে ওই নেতাদের সঙ্গে বৈঠকে বসতে রাজি করিয়েছেন। এই বৈঠকে কোনও বড়সড় সিদ্ধান্ত নেবেন কি না সনিয়া, তা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। নতুন বছরের শুরুতে দল কি কোনও নতুন নেতৃত্ব পেতে চলেছে, এমন জল্পনাও চলছে।

দীর্ঘ দিন ধরেই দলের ভূমিকা, নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছিলেন বহু শীর্ষ নেতা। লোকসভা নির্বাচনে শোচনীয় ফলের পরই নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। রাহুল গাঁধী সভাপতির পদ থেকে ইস্তফা দেন। তার পর থেকেই দলের হাল ধরা নিয়ে একটা টানাপড়েন শুরু হয়। শেষমেশ সনিয়াকেই সেই হাল ধরতে হয়। অন্তর্বর্তী সভাপতি হিসেবে ফের দায়িত্ব নেন সনিয়া।

Advertisement

তার পরেও দলের অন্দরে নেতৃত্ব নিয়ে একটা ডামাডোল চলছিল। তার মধ্যেই ২৩ জন নেতা সনিয়াকে চিঠি লিখে তাঁদের বক্তব্য এবং অভিযোগ তুলে ধরেছিলেন। কর্নাটক, মধ্যপ্রদেশে কংগ্রেসের হারের ফলে দলের অন্দরে ফাটল আরও স্পষ্ট হয়। কপিল সিব্বল, গুলাম নবি আজাদ, পি চিদম্বরমের মতো শীর্ষ নেতারা সরাসরি দলের নেতৃত্ব নিয়ে সমালোচনা শুরু করেন। রাজনৈতিক মহলের ধারণা, এ বার ‘বিক্ষুব্ধ’দের মানভঞ্জন করে দলকে নতুন দিশা দেখানোর চেষ্টা করা হতে পারে ওই বৈঠকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement