Pune Porsche Case

পুণের পোর্শেকাণ্ডে অভিযুক্ত কিশোরের বাবার জামিন মঞ্জুর, এক মাস আগে গ্রেফতার করেছিল পুলিশ

পুত্রকে আইনি এবং পুলিশি ঝামেলা থেকে বাঁচানোর জন্য তাঁদের পারিবারিক গাড়িচালককে অপহরণ, মারধর, ধমকানো এবং এই ঘটনার দায় নিতে বাধ্য করানোর অভিযোগ উঠেছিল অভিযুক্তের বাবার বিরুদ্ধে। গ্রেফতার হয়েছেন অভিযুক্তের ঠাকুর্দা এবং মা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৯:৫৭
Share:

(বাঁ দিকে) দুর্ঘটনাগ্রস্ত সেই পোর্শে। অভিযুক্ত কিশোরের বাবা (ডান দিকে)। — ফাইল চিত্র।

পুণের পোর্শেকাণ্ডের মূল অভিযুক্ত কিশোরের বাবা বিশাল আগরওয়ালের জামিন মঞ্জুর করল আদালত। গত ২১ মে মহারাষ্ট্রের অওরঙ্গাবাদ থেকে তাঁকে গ্রেফতার করেছিল পুণে পুলিশ।

Advertisement

উল্লেখ্য, গত ১৭ মে পুণের রাস্তায় বিলাসবহুল পোর্শে গাড়ির ধাক্কায় মারা যান দুই তরুণ তথ্যপ্রযুক্তি কর্মী। অভিযোগ, গাড়ির চালক অপ্রাপ্তবয়স্ক এবং ঘটনার সময়ে মত্ত অবস্থায় ছিল। এই ঘটনায় একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযোগ উঠেছিল, যে গাড়ির তলায় চাপা পড়ে দুই তরুণ তথ্যপ্রযুক্তি কর্মীর মৃত্যু হয়েছিল, তার মালিক ছিল বিশাল। এমনকি, ওই গাড়িটির কোনও রেজিস্ট্রেশনই ছিল না। সেই অপরাধে বিশালকে গ্রেফতার করা হয়েছিল।

আঞ্চলিক পরিবহণ দফতর (আরটিও) সূত্রে জানিয়েছিল, বেঙ্গালুরুর এক গাড়ি ডিলারের মাধ্যমে পোর্শে গাড়িটি কিনেছিলেন বিশাল। গত মার্চে গাড়িটি কেনা হয়েছিল। কিন্তু কোনও রকম রেজিস্ট্রেশন করানো হয়নি গাড়িটির। গাড়ির মালিক আরটিওতে এসেছিলেন, কিন্তু গাড়ির রেজিস্ট্রেশন ফি না দেওয়ায় কোনও নম্বরপ্লেটও দেওয়া হয়নি। ফলে রেজিস্ট্রেশন ছাড়াই গাড়িটি মার্চ মাস থেকে রাস্তায় চলছিল।

Advertisement

এ ছাড়াও পুত্রকে আইনি এবং পুলিশি ঝামেলা থেকে বাঁচানোর জন্য তাঁদের পারিবারিক গাড়িচালককে অপহরণ, মারধর, ধমকানো এবং এই ঘটনার দায় নিতে বাধ্য করানোর অভিযোগ উঠেছিল বিশালের বিরুদ্ধে। এই একই অভিযোগে গ্রেফতার হন অভিযুক্তের ঠাকুরদা সুরেন্দ্র আগরওয়ালও। ফরেন্সিক পরীক্ষার জন্য পুত্রের রক্তের নমুনা বদলে দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন কিশোরের মা-ও।

বিশাল জামিন পেলেও কিশোরের ঠাকুরদা, মা এখনও জেলবন্দি। অভিযুক্তকে পাঠানো হয়েছে ‘অবজ়ারভেশন হোমে’। কিশোরের জামিনের দাবি জানিয়ে ইতিমধ্যেই তাঁর কাকিমা বম্বে হাই কোর্টে মামলা করেছেন। শুক্রবার সেই মামলার শুনানিতে বম্বে হাই কোর্ট জানিয়েছে, অভিযুক্ত কিশোর বিলাসবহুল গাড়ি দিয়ে দু’জনকে ধাক্কা মারার পর নিজেও আতঙ্কিত এবং তা হওয়াই স্বাভাবিক। যদিও তার জামিন এখনও মঞ্জুর করেনি আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement