Crime

বাইকের গতির কারণে জল ছিটকে আসায় তিরস্কার, তার জেরেই মধ্যপ্রদেশে তরুণীকে গণধর্ষণের অভিযোগ, ধৃত ২

রাস্তায় বাইকের গতির কারণে কাদাজল ছিটকে গিয়েছিল তরুণীর গায়ে। সেই থেকেই বচসা। পরে তরুণীকে অপহরণ করে গণধর্ষণের অভিযোগ মধ্যপ্রদেশে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০
Share:

—প্রতীকী চিত্র।

রাস্তার উপর বৃষ্টির জল জমে ছিল। তার উপর দিয়েই দ্রুত গতিতে বাইক নিয়ে যাচ্ছিলেন এক তরুণ। সেই সময় রাস্তার কাদাজল ছিটকে গিয়ে লাগে এক তরুণীর গায়ে। সেই ঘটনার প্রতিবাদ জানিয়েছিলেন তিনি। অভিযোগ, সেই কারণেই দু’জন মিলে গণধর্ষণ করেন তাঁকে। রবিবার ঘটনাটি ঘটেছিল মধ্যপ্রদেশের রেওয়া জেলায়। ঘটনায় ইতিমধ্যে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, নির্যাতিতা তরুণী কলেজছাত্রী। রবিবার ওই তরুণী মোবাইল সারাইয়ের একটি দোকানে যাচ্ছিলেন। অভিযোগ, সেই সময়েই ওই ঘটনাটি ঘটে। বাইকচালককে তিরস্কার করতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন অভিযুক্তেরা। তরুণীকে অপহরণ করে একটি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে তাঁকে গণধর্ষণ করেন বলে অভিযোগ। তরুণীর অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, জেরার সময় মূল অভিযুক্ত জানিয়েছেন রাস্তায় ওই তরুণীর সঙ্গে তাঁদের বিবাদের কথা। তিনি জানিয়েছেন, রাস্তার মাঝে নির্যাতিতা তাঁদের ওই ভাবে তিরস্কার করায় তাঁরা ‘অপমানিত’ বোধ করেছিলেন। সেই কারণেই ‘শিক্ষা’ দিতে তরুণীকে অপহরণ করেছিলেন দুই অভিযুক্ত। এর পর একটি জঙ্গলের মধ্যে নিয়ে গিয়ে তাঁকে গণধর্ষণ করেন বলে অভিযোগ। ঘটনায় ইতিমধ্যে নির্যাতিতার বয়ানও সংগ্রহ করেছে পুলিশ। তাঁর শারীরিক পরীক্ষাও করানো হয়েছে।

Advertisement

সেপ্টেম্বরের শুরুর দিকেই মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে প্রকাশ্য রাস্তায় এক মহিলাকে ধর্ষণের অভিযোগ ওঠে এক তরুণের বিরুদ্ধে। ওই মহিলা কাগজকুড়ানির কাজ করতেন। অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁকে ফুসলিয়ে নিয়ে যান অভিযুক্ত। পরে রাস্তার ধারে প্রকাশ্যেই তাঁকে ধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement