Baba Siddique Murder Case

আনমোল বিশ্নোইয়ের খোঁজে পুরস্কার ঘোষণা এনআইএ-র

পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার খুনে মদত দেওয়া, অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি চালানো-সহ নানা অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আগেও উঠেছে আনমোল ওরফে ভানুর বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ০৮:২১
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

জেলবন্দি গ্যাংস্টার লরেন্স বিশ্নোইয়ের ভাই, আনমোল বিশ্নোইয়ের খবর দিতে পারলে নগদ পুরস্কারের কথা ঘোষণা করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। তারা জানিয়েছে, আনমোলের খবর দিতে পারলে এবং তার ভিত্তিতে তাকে ধরা গেলে ১০ লক্ষ টাকার পুরস্কার দেওয়া হবে। এরই মধ্যে দিল্লি পুলিশ জানিয়েছে, গত ৪৮ ঘণ্টায় দেশের বিভিন্ন শহরে অভিযান চালিয়ে লরেন্স বিশ্নোই গ্যাং-এর সাত বন্দুকবাজকে গ্রেফতার করা হয়েছে। সলমন খানের বাড়ির সামনে গুলি চালানো এবং এনএসপি নেতা বাবা সিদ্দিকীর খুনের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাদের।

Advertisement

পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার খুনে মদত দেওয়া, অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি চালানো-সহ নানা অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আগেও উঠেছে আনমোল ওরফে ভানুর বিরুদ্ধে। জাল পাসপোর্টের সাহায্যে দেশ ছেড়ে পালানোর অভিযোগও রয়েছে লরেন্সের এই ভাইয়ের বিরুদ্ধে। এ ছাড়াও, ২০২২ সালে নথিভুক্ত দু’টি মামলার চার্জশিটেও আনমোল-সহ ১৪ জনের নাম ছিল। তদন্তকারী সংস্থার অভিযোগ, জনপ্রিয় ব্যবসায়ী, গায়ক, অভিনেতাদের হত্যার ছক করতেন আনমোল। পাকিস্তানের বিভিন্ন জঙ্গি নেতা এবং খলিস্তানপন্থীদের সঙ্গে তাঁর যোগ থাকার সূত্রও মিলেছিল বলে চার্জশিটে জানায় ওই তদন্তকারী সংস্থা।

অপর দিকে, শুক্রবার দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান ও দিল্লিতে তল্লাশি চালিয়ে লরেন্স বিশ্নোইয়ের গ্যাং-এর সাত বন্দুকবাজকে গ্রেফতার করা হয়েছে। ৪৮ ঘণ্টার ওই অভিযানে উদ্ধার হয়েছে বেশ কিছু অস্ত্রও। সলমন খানের বাড়ির সামনে গুলি চালানো এবং বাবা সিদ্দিকীর খুনের সঙ্গে এদের যোগ রয়েছে বলে দাবি পুলিশের। আগামী দিনে হামলা চালানোর জন্য একটি তালিকাও তৈরি ছিল তাদের কাছে। অন্য কোনও অপরাধের সঙ্গে এই অভিযুক্তদের যোগ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement