Karnataka Crime

‘সংসার ফেলে ঘুরতে গিয়েছিলে কেন?’ মাকে লাঠিপেটা করে মারলেন যুবক, গ্রেফতার কর্নাটকে

কর্নাটকে এক যুবকের বিরুদ্ধে নিজের বৃদ্ধা মাকে লাঠিপেটা করে মেরে ফেলার অভিযোগ উঠেছে। মা পাঁচ দিনের জন্য বাইরে যাওয়ায় যুবকের খাওয়াদাওয়ায় সমস্যা হয়েছিল। সেই রাগেই খুন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৫:৪৬
Share:

মাকে পিটিয়ে খুনের অভিযোগ যুবকের বিরুদ্ধে। —প্রতীকী চিত্র।

বৃদ্ধা মাকে লাঠিপেটা করে খুনের অভিযোগ উঠল যুবকের বিরুদ্ধে। কর্নাটকের পুলিশ অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে। অভিযোগ, বৃদ্ধা বাড়ি ছেড়ে কয়েক দিনের জন্য বাইরে গিয়েছিলেন। ফিরে আসার পরেই তাঁকে আক্রমণ করেন পুত্র। তাঁর হাত থেকে বাঁচতে বাড়ি থেকে দৌড়ে পালিয়েও গিয়েছিলেন বৃদ্ধা। কিন্তু লাঠি নিয়ে তাড়া করে তাঁকে ধরে ফেলেন অভিযুক্ত। পিটিয়ে খুন করেন মাকে।

Advertisement

কর্নাটকের কলবুর্গী জেলার রাজোল্লা গ্রামের ঘটনা। মৃতার নাম দেবকাম্মা দোদ্দাবিরাপ্পা পূজারী (৭২)। তাঁকে খুনের অভিযোগে তাঁর পুত্র ৩৪ বছরের জাত্তেপা পূজারিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই যুবকের বিরুদ্ধে নিজের স্ত্রীকে হেনস্থা এবং গার্হস্থ্য হিংসার অভিযোগও রয়েছে। স্ত্রীকে মারধর করতেন তিনি। সেই কারণে গত এক বছর ধরে সন্তানদের নিয়ে যুবকের স্ত্রী বাপের বাড়িতে থাকেন। বাড়িতে মায়ের সঙ্গে একাই থাকতেন অভিযুক্ত।

পুলিশ সূত্রে খবর, কিছু দিন আগে বৃদ্ধা বাড়ির বাইরে অন্য গ্রামে গিয়েছিলেন। ফিরে আসেন পাঁচ দিন পরে। শনিবার মা ফিরলে তাঁর উপর চড়াও হন অভিযুক্ত। লাঠি দিয়ে তাঁকে মারধর শুরু করেন। মা-ই তাঁর জন্য রান্না করে দিতেন। পাঁচ দিন তিনি বাড়িতে না থাকায় যুবকের খাওয়াদাওয়ায় সমস্যা হয়েছিল। সেই কারণেই মায়ের উপর ক্ষুব্ধ হয়েছিলেন।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ছেলের হাতে মার খেয়ে বাড়ি থেকে দৌড়ে পালানোর চেষ্টা করেছিলেন বৃদ্ধা। কিছু দূর যেতে পেরেছিলেন। কিন্তু লাঠি হাতেই তাঁকে তাড়া করেন অভিযুক্ত। ধরেও ফেলেন কিছু ক্ষণের মধ্যে। তার পর লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন বৃদ্ধা মাকে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে।

গ্রামবাসীরা পুলিশকে খবর দিলে তারা এসে যুবককে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement