দুর্ঘটনায় বিয়ার ভর্তি গাড়ি, চলল দেদার লুঠপাট

ভাদোদরার কাছে ধুমদ গ্রামে ভদোদরা-আমদাবাদ এক্সপ্রেসওয়ের উপর দুর্ঘটনার মুখে পড়েছিল একটি মারুতি সেলেরিও গাড়ি। যা কিনা বোঝাই ছিল বিয়ারের ক্যানে।

Advertisement

সংবাদ সংস্থা

ভাদোদরা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৭ ১১:১১
Share:

সে দিন এ ভাবেই চলছিল লুঠপাট। ছবি: সংগৃহীত।

মদ নিষিদ্ধ গুজরাতে। সে রাজ্যে সুরাপান নিয়ে রয়েছে কড়া আইন। সেখানে হাতের সামনে মদ পেলে মানুষ কী করতে পারে তা চাক্ষুষ করা গেল গতকাল রবিবার।

Advertisement

ঠিক কী ঘটেছিল সে দিন?

ভাদোদরার কাছে ধুমদ গ্রামে ভাদোদরা-আমদাবাদ এক্সপ্রেসওয়ের উপর দুর্ঘটনার মুখে পড়েছিল একটি মারুতি সেলেরিও গাড়ি। যা কিনা বোঝাই ছিল বিয়ারের ক্যানে। দুর্ঘটনার মুখে পড়ে গাড়িটির কাচ ভেঙে রাস্তায় ছড়িয়ে পড়ে বেশ কিছু বিয়ারের ক্যান। এই খবর পৌঁছতেই ঝাঁকে ঝাঁকে লোক জড়ো হতে শুরু করে গাড়িটির কাছে। চলে দেদার লুঠপাট।

Advertisement

আরও পড়ুন: গুরদাসপুরে ‘ইনিংস জয়’, উপহার রাহুলকে

তবে গাড়িটি কার তা নিয়ে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।গাড়ির চালক পলাতক। এমনকী উধাও গাড়ির প্লেটও।লুঠপাটের ছবি সংবাদ সংস্থা এএনআই প্রকাশ করার পর বিড়ম্বনায় পড়েছে স্থানীয় প্রশাসন। কোথা থেকে এতগুলো বিয়ার ক্যান জোগাড় করে ওই গাড়িতে করে নিয়ে যাওয়া হচ্ছিল তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

মহাত্মা গাঁধীর রাজ্যে মদ্যপান নিয়ে কঠোর বিধিনিষেধ। শুধুমাত্র গুজরাতের বাসিন্দা নন এমন কেউ এবং পর্যটকরা গুটিকয়েক লাইসেন্সপ্রাপ্ত দোকান থেকে মদ কিনতে পারেন। তাও আবার অনেক কাঠখড় পুড়িয়ে। একইসঙ্গে নতুন আইন অনুযায়ী মদ তৈরি, বিক্রি এবং মদ নিয়ে যাতায়াত করলে ১০ বছর পর্যন্ত জেল এবং পাঁচ লক্ষ টাকা পর্যন্ত জরিমানার নিদানও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement