Gujarat Incident

গ্যাংস্টারের প্রেমে পড়ে সংসার ছেড়েছিলেন, ন’মাস পর ফিরে এসে বাড়িতে বিষপান আমলার স্ত্রীর!

শনিবার গান্ধীনগরের বাড়িতে ফিরে এসেছিলেন ওই মহিলা। কিন্তু ফিরে এলেও তাঁর সঙ্গে সংসার করতে নারাজ ছিলেন আমলা স্বামী। শনিবারই বিবাহবিচ্ছেদের আবেদন জানাবেন বলে বাড়ি থেকে বার হন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ০৯:১৬
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

এক কুখ্যাত গ্যাংস্টারের প্রেমে পড়ে স্বামীর সংসার ছেড়েছিলেন এক মহিলা। তার পর ন’মাস কেটে গিয়েছে। গত শনিবার নিজের বাড়ি ফিরে আসেন তিনি। সেখানেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

Advertisement

সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, মৃতা তামিলনাড়ুর বাসিন্দা। নাম সূর্য জে। গুজরাতের বাসিন্দা রঞ্জিত সিংহের সঙ্গে বিয়ে হয় তাঁর। তার পর থেকে গুজরাতেই থাকতেন সূর্য। রঞ্জিত এক জন আইএএস অফিসার। গুজরাত ইলেকট্রিসিটি রেগুলেটরি কমিশনের সচিব তিনি। গান্ধীনগরের সেক্টর-১৯ এলাকায় থাকতেন রঞ্জিত এবং সূর্য। কিন্তু মাস নয় আগে আচমকাই বাড়ি ছেড়ে চলে যান সূর্য। জানা যায়, ‘মহারাজ হাই কোর্ট’ নামে এক গ্যাংস্টারের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে রঞ্জিতের সংসার ছাড়েন ওই মহিলা।

পুলিশ সূত্রে খবর, শনিবার গান্ধীনগরের বাড়িতে ফিরে এসেছিলেন সূর্য। কিন্তু ফিরে এলেও তাঁর সঙ্গে সংসার করতে নারাজ ছিলেন রঞ্জিত। শনিবারই বিবাহবিচ্ছেদের আবেদন জানাবেন বলে বাড়ি থেকে বার হন তিনি। সেই নিয়ে ঝামেলাও হয়। তার পর ফাঁকা বাড়িতে বিষ খান সূর্য। পাশাপাশি, ১০৮ নম্বরে ফোন করে অ্যাম্বুল্যান্স ডাকেন। পুলিশ এসে বন্ধ ঘর থেকে সূর্যের দেহ উদ্ধার করে। দেহের পাশে তামিল ভাষায় লেখা দু’টি সুইসাইড নোটও পেয়েছে পুলিশ। তবে তাতে কী লেখা আছে, তা এখনও জানা যায়নি।

Advertisement

সূত্রের খবর, ‘হাই কোর্ট মহারাজ’ তামিলনাড়ুতে বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত। সেখানেই তাঁর সঙ্গে ঘর বেঁধেছিলেন সূর্য। অভিযোগ, সেখানে থাকতেই অপরাধের জগতে পা দেন তিনি। এক মহিলার সঙ্গে বিবাদের জেরে ওই গ্যাংস্টার এবং তাঁর এক সঙ্গীর সঙ্গে ষড়যন্ত্র করে এক কিশোরকে অপহরণ করেছিলেন। দু’কোটি টাকা মুক্তিপণও দাবি করেছিলেন তাঁরা। তবে পুলিশ তদন্তে নেমে অপহৃত ছেলেটিকে উদ্ধার করে। কিন্তু সূর্য এবং অন্যদের ধরতে পারেনি।

পরে পুলিশ ওই অপহরণ মামলায় এফআইআর দায়ের করে। সেই এফআইআরে নাম ছিল সূর্যের। তাঁকে খুঁজতে পুলিশ তল্লাশি অভিযান শুরু করে। তার পরই সূর্য ফিরে আসেন গুজরাতে। পুলিশের অনুমান, স্বামী আমলা। তাই গ্রেফতারি এড়াতে স্বামীর দ্বারস্থ হয়েছিলেন সূর্য। কিন্তু রঞ্জিত স্ত্রীর সঙ্গে থাকতে রাজি ছিলেন না। সেই কারণেই আত্মহত্যা করেন সূর্য। যদিও ঘটনার নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement