Gold Smuggling

বৈদ্যুতিক মোটরে লুকিয়ে সোনা পাচার! কাণ্ড দেখে স্তম্ভিত শুল্ক আধিকারিকেরা

আবু ধাবি থেকে চেন্নাই বিমানবন্দরে নেমেছিলেন এক যাত্রী। পরীক্ষা করার সময় শুল্ক আধিকারিকদের নজরে আসে যাত্রীর ব্যাগে একটি বৈদ্যুতিক মোটর রয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৮:০৫
Share:

চেন্নাই বিমানবন্দরে যাত্রীর ব্যাগ থেকে উদ্ধার হল সোনা। প্রতীকী ছবি।

কখনও জুতোর ভিতর, কখনও শরীরের ভিতরে, কখনও আবার জামাকাপড়ের ট্রলিতে করে সোনা পাচার, বিমানবন্দগুলিতে পাচারের এমন নানা কৌশল হামেশাই শোনা যায় । এ বার সোনা পাচারের অভিনব কৌশল প্রকাশ্যে এল। ঘটনাটি চেন্নাই বিমানবন্দরের। পাচারকারীর কৌশল দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিলেন শুল্ক আধিকারিকেরাও।

Advertisement

আবু ধাবি থেকে চেন্নাই বিমানবন্দরে নেমেছিলেন এক যাত্রী। পরীক্ষা করার সময় শুল্ক আধিকারিকদের নজরে আসে যাত্রীর ব্যাগে একটি বৈদ্যুতিক মোটর রয়েছে। যা দেখে কোনও ভাবেই বোঝা সম্ভব নয় যে, আসলে ওই মোটর সোনা পাচারের একটি কৌশলমাত্র। যাত্রীকে জিজ্ঞাসা করা হয় কেন মোটরটি নিয়ে যাচ্ছেন, কী কাজে ব্যবহার করবেন ইত্যাদি। জেরার সময় যাত্রীর কথায় অসঙ্গতি লক্ষ করেন আধিকারিকরা। তখনই তাঁদের সন্দেহ হয়, মোটরের মধ্যে কিছু একটা রয়েছে।

এর পরই মোটরটি খোলার ব্যবস্থা করা হয়। সেটি খুলতেই ভিতর থেকে বেরিয়ে আসে তাল পাকানো সোনা। যার ওজন প্রায় ২ কেজি। বর্তমান বাজারে যার মূল্য ৯৬ লক্ষ টাকা। এর পরই ওই যাত্রীকে গ্রেফতার করে পুলিশ। বাজেয়াপ্ত করা হয় সোনাও। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement