Blast In Explosives Factory

নাগপুরে বিস্ফোরক তৈরির কারখানায় বিস্ফোরণ, আগুনে ঝলসে অন্তত পাঁচ জনের মৃত্যু

বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ নাগপুরের ধামনা গ্রামে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, কী কারণে বিস্ফোরণ, তা খতিয়ে দেখা হচ্ছে। কারখানার মালিকের সন্ধানে তল্লাশিও চালানো হচ্ছে

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৬:৪৯
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

মহারাষ্ট্রের নাগপুরে একটি বিস্ফোরক তৈরির কারখানায় বিস্ফোরণ। এই ঘটনায় আগুনে ঝলসে অন্তত পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত আরও পাঁচ জন। হতাহতের সংখ্যা নিয়ে সংবাদ সংস্থা এএনআই-কে এমনটাই জানিয়েছেন নাগপুরের পুলিশ কমিশনার রবীন্দ্র সিঙ্ঘল।

Advertisement

এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ নাগপুরের হিংনা থানা এলাকার ধামনা গ্রামে ‘চামুণ্ডি এক্সপ্লোসিভ প্রাইভেট লিমিটেড’ নামের একটি বিস্ফোরক তৈরির কারখানায় বিস্ফোরণ ঘটে। শহর থেকে ২৫ কিলোমিটার দূরের এই কারখানায় সেই সময় শ্রমিকেরা বিস্ফোরক প্যাকেটবন্দি করছিলেন। সংবাদ সংস্থা পিটিআই স্থানীয় সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, বিস্ফোরণের শব্দ পেয়েই ছুটে গিয়ে সকলে দেখেন কারখানার আশপাশে ছড়িয়েছিটিয়ে রয়েছে শ্রমিকদের দেহ। পরে দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এনসিপি (এসপি) নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ দাবি করেন, কারখানাটির মালিক এবং ম্যানেজার পলাতক। পুলিশ জানিয়েছে, কী কারণে বিস্ফোরণ, তা খতিয়ে দেখা হচ্ছে। কারখানার মালিকের সন্ধানে তল্লাশিও চালানো হচ্ছে। গত মাসের মহারাষ্ট্রের ঠাণে জেলায় একটি কারখানায় আগুন লেগে পাঁচ জনের মৃত্যু হয়। গুরুতর আহত হন ৫৬ জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement