Delhi Drug Racket

৫৬০০ কোটি টাকার মাদককাণ্ডের মূলচক্রী বীরেন্দ্র কোথায়? লুক আউট নোটিস জারি দিল্লি পুলিশের

পুলিশ সূত্রে খবর, বীরেন্দ্রের নাম এর আগেও মাদক পাচারচক্রে জড়িয়েছিল। ২০২৩ সালে পুণে পুলিশ ৩০০০ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করে। সেই ঘটনার তদন্তে নেমে বীরেন্দ্রের হদিস পায় পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১১:২০
Share:

(বাঁ দিকে) মূলচক্রী বীরেন্দ্র বাসোয়া। ছবি: সংগৃহীত।

৫৬০০ কোটি টাকার মাদকচক্রের মূলচক্রী বীরেন্দ্র বাসোয়া কোথায়? তাঁর এখনও হদিস মেলেনি। এই চক্রের মূল পান্ডার খোঁজে অবশেষে লুক আউট নোটিস জারি করল দিল্লি পুলিশ। প্রাথমিক ভাবে সন্দেহ করা হচ্ছে, দেশ ছেড়ে পালিয়েছেন বীরেন্দ্র।

Advertisement

গত ২ অক্টোবর মাদক বিরোধী অভিযানে নামে পুলিশ। সেই অভিযান চালানোর সময় ৫০০ কেজিরও বেশি মাদক বাজেয়াপ্ত করে। যার বাজারদর সাড়ে পাঁচ হাজার কোটি টাকারও বেশি। গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ দিল্লিতে হানা দিয়ে ওই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করে পুলিশ। গ্রেফতার করা হয় চার জনকে। সেই ঘটনার তদন্তে নেমে বীরেন্দ্রর নাম প্রকাশ্যে আসে।

পুলিশ সূত্রে খবর, বীরেন্দ্রর নাম এর আগেও মাদক পাচারচক্রে জড়িয়েছিল। ২০২৩ সালে পুণে পুলিশ ৩০০০ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করে। সেই ঘটনার তদন্তে নেমে বীরেন্দ্রর হদিস পায় পুলিশ। কিন্তু তাঁকে গ্রেফতার করতে না পারলেও ওই ঘটনায় আরও এক চক্রী তুষার গয়ালকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জেরা করেই বীরেন্দ্রর নাম জানতে পারে পুলিশ। তাঁর খোঁজে তল্লাশি চালানো হয়। কিন্তু শেষমেশ হদিস না পেয়ে লুক আউট নোটিস জারি করে পুলিশ।

Advertisement

দক্ষিণ দিল্লির সরোজিনী নগরের বাসিন্দা বীরেন্দ্র। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, দুবাই থেকে মাদকচক্র চালান বীরেন্দ্র। গত ২ অক্টোবর ৫৬০০ কোটি টাকার যে মাদক (কোকেন এবং হেরোইন) উদ্ধার হয়েছে, সেই ঘটনায় গ্রেফতার হন তুষার। তাঁকে জেরা করতেই পুলিশ জানতে পারে এই চক্রের জাল লন্ডন এবং দুবাইয়ে বিস্তৃত। ঘটনাচক্রে, দুবাই থেকেই বীরেন্দ্র এই চক্র চালাচ্ছিলেন বলে ধৃতকে জেরা করে জানতে পেরেছে পুলিশ। কিন্তু এই চক্রের মূলচক্রী এখন কোথায়, তারই খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement