Vande Bharat

বন্দে ভারতের খাবারে আরশোলা! যাত্রীর অভিযোগ পেয়ে কী বলল রেল?

বন্দে ভারতের সফরে সেই খাবার পেলেন এক দম্পতি। ভোপাল থেকে আগরা যাচ্ছিলেন তাঁরা। এর পরেই খাবারের ছবি তুলে পোস্ট করেন সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২১:৪৭
Share:

বন্দে ভারতের খাবারে আরশোলা। ছবি তুলে সমাজমাধ্যমে দিলেন এক যাত্রী। ছবি: এক্স।

এ বার খাবারে আরশোলা! বন্দে ভারতের সফরে সেই খাবার পেলেন এক দম্পতি। ভোপাল থেকে আগরা যাচ্ছিলেন তাঁরা। এর পরেই খাবারের ছবি তুলে পোস্ট করেন সমাজমাধ্যমে। ট্যাগ করেন ভারতীয় রেলকে। তা দেখে জবাবও দিল রেল।

Advertisement

ভোপাল থেকে আগরার দূরত্ব ৫৫০ কিলোমিটার। বন্দে ভারতে সেই দূরত্ব অতিক্রম করতে সময় লাগে সাত ঘণ্টা। সেই সফরেই পরিবেশন করা খাবারে মিলেছে আরশোলা। সেই ছবি তুলে এক্স (সাবেক টুইটার)-এ পোস্ট করেছেন বিদিত ভার্শনে। তিনি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এবং আইআরসিটিসিকে ট্যাগ করেছেন পোস্টে। এই নিয়ে রেলকে কড়া পদক্ষেপ করার অনুরোধ করেন তিনি।

তার পরেই জবাব দিল রেল। তাদের তরফে জানানো হল, ‘‘আপনার সফরে যে অভিজ্ঞতা হয়েছে, তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। গুরুত্ব দিয়ে বিষয়টি দেখা হচ্ছে। পরিষেবাপ্রদানকারীর উপযুক্ত শাস্তি হবে। আমরা নজরদারি বৃদ্ধি করছি।’’ এর আগেও বন্দে ভারতে খাবারের মান নিয়ে অভিযোগ করেছেন যাত্রীরা। গত মার্চে বন্দে ভারতের খাবারে মিলেছিল পতঙ্গের পা। নিউ জলপাইগুড়ি থেকে হাওড়াগামী বন্দে ভারতে ওই অভিজ্ঞতা হয়েছিল যাত্রীর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement