Rajasthan Weather

রাস্তা না নদী বোঝাই দায়! ভাসছে একের পর এক গাড়ি, ভারী বৃষ্টিতে নাজেহাল রাজস্থানের জয়পুর

মৌসম ভবন জানিয়েছে, পূর্ব রাজস্থানের কিছু অংশে ভারী বৃষ্টি হতে পারে। আগামী দু’-তিন দিন জয়পুর, ভরতপুর, কোটা এবং উদয়পুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৮:২২
Share:

ভারী বৃষ্টিতে নাজেহাল রাজস্থান। ছবি: পিটিআই।

ভারী বৃষ্টিতে বিপর্যন্ত রাজস্থানের জয়পুর। বেশ কয়েকটি জেলায় গত ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। পূর্ব রাজস্থানের দুঙ্গারপুরে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে। সেখানে ১৩২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তার পরই জয়পুরে বৃষ্টি হয়েছে ৯৮ মিলিমিটার।

Advertisement

কয়েক ঘণ্টার বৃষ্টিতে জয়পুরের বহু জায়গা জলমগ্ন হয়ে পড়েছে। কোথাও হাঁটুসমান তো কোথাও আবার কোমরসমান জল জমে গিয়েছে। জয়পুরের একটি রাস্তার ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তায় প্রায় কোমরসমান জল জমে গিয়েছে। সেই জলে ভাসছে একের পর এক গাড়ি।

মৌসম ভবন জানিয়েছে, পূর্ব রাজস্থানের কিছু অংশে ভারী বৃষ্টি হতে পারে। আগামী দু’-তিন দিন জয়পুর, ভরতপুর, কোটা এবং উদয়পুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। পশ্চিম রাজস্থানের বিকানেরে আগামী ৪৮ ঘণ্টায় ঝোড়ো হাওয়ার পাশাপাশি মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

Advertisement

মঙ্গলবার থেকেই বৃষ্টি হচ্ছে রাজস্থানের বিভিন্ন অংশে। জয়পুর হাওয়া অফিস ১০টি জেলায় সতর্কতা জারি করেছে। আগামী দু’-তিন দিন জয়পুর, দৌসা, নাগৌর, অলওয়ার, শ্রীগঙ্গানগর, হনুমানগড়, সিকর, সিরোহী এবং জালৌরে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement