Lok Sabha Election 2024

‘সাহায্য করেছেন কংগ্রেস প্রার্থীকে’! মহারাষ্ট্রে শিবসেনা মন্ত্রীকে বরখাস্ত করার দাবি বিজেপির

লোকসভা ভোটে জালানা কেন্দ্রের বিজেপি প্রার্থী, কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভেকে পরাজিত করেছেন কংগ্রেসের কল্যাণ কালে। এর পিছনে শিন্ডেসেনার অন্তর্ঘাত দেখছে বিজেপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৫:০১
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লোকসভা ভোটে বিপর্যয়ের পরে মহারাষ্ট্রে এনডিএ-র অন্তর্কলহ প্রকাশ্যে এসে পড়ল। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের দল শিবসেনার মন্ত্রী আব্দুল সাত্তার জালানা লোকসভা আসনে কংগ্রেস প্রার্থীকে জেতানোর জন্য সক্রিয় ছিলেন বলে স্থানীয় বিজেপি নেতা কমলেশ কঠেরিয়ার অভিযোগ।

Advertisement

মহারাষ্ট্রের বিজেপি সভাপতি চন্দ্রশেখর বাওয়নকুলেকে চিঠি লিখে দলের সিল্লোড় নগর শাখার প্রধান কমলেশের দাবি, অবিলম্বে শিন্ডে সরকার থেকে বরখাস্ত করতে হবে মন্ত্রী সাত্তারকে। লোকসভা ভোটে জালানা কেন্দ্রের বিজেপি প্রার্থী, কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভেকে এক লাখেরও বেশি ব্যবধানে পরাজিত করেছেন কংগ্রেসের কল্যাণ কালে। চিঠিতে কমলেশ লিখেছেন, ‘‘সাত্তার এবং তাঁর সমর্থকদের অন্তর্ঘাতের কারণেই এই ফল হয়েছে।”

সিল্লোড় বিধানসভা কেন্দ্র থেকে ২০০৯ এবং ২০১৪-র বিধানসভা ভোটে কংগ্রেসের টিকিটে জয়ী হয়েছিলেন সাত্তার। ২০১৯-এ মহারাষ্ট্রের বিধানসভা ভোটের আগে তিনি দল বদলে শিবসেনায় যোগ দিয়েছিলেন। অবিভক্ত শিবসেনার নেতা উদ্ধব ঠাকরে তাঁকে টিকিট দিলে ফের জয়ী হন সাত্তা। ২০২২ সালে শিবসেনার ভাঙনের সময় উদ্ধবকে ছেড়ে শিন্ডের শিবিরে যোগ দিয়েছিলেন সাত্তার। চলতি বছরের অক্টোবরে মহারাষ্ট্রে বিধানসভা ভোট হওয়ার কথা। জল্পনা, আবার কংগ্রেসে ফিরতে চলেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement