Air India

বিমানকর্মীদের জন্য রাতে হোটেল বুক করতেই ভুলে গেলেন কর্তৃপক্ষ! কাঠগড়ায় এয়ার ইন্ডিয়া

ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। একজন সাংবাদিক বিষয়টি সমাজমাধ্যমে পোস্ট করেন। পাশাপাশি, সিটিই, যেখানে বিমানকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছিল তার ছবি প্রকাশ করেন ওই সাংবাদিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৯:২৮
Share:

— ফাইল চিত্র।

বিমানকর্মীদের জন্য হোটেল বুক করতেই ভুলে গেলেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। থাকার জায়গার খোঁজে সারা রাত রাস্তায় ঘুরে বেড়ালেন তাঁরা। অবশেষে ভোরের দিকে একটি ট্রেনিং সেন্টারে থাকার ব্যবস্থা করা হয় ঠিকই। কিন্তু সেখানে থাকার মতো উপযুক্ত বন্দোবস্তের অভাব ছিল বলেও অভিযোগ ওঠে। গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

Advertisement

জানা গিয়েছে, গত বুধবার রাতে এয়ার ইন্ডিয়ার একটি বিমান হায়দরাবাদে নামে। ডিউটি শেষ হওয়ার পর ওই বিমানে থাকা কর্মীদের জানানো হয়, কোন হোটেলে তাঁদের থাকার ব্যবস্থা করা হয়েছে। সেই মতো সংশ্লিষ্ট হোটেলে পৌঁছন তাঁরা। কিন্তু, সেখানে গিয়ে বিপাকে পড়েন। তাঁদের জানানো হয়, এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে কোনও বুকিং করা হয়নি!

দীর্ঘ বিমানযাত্রার কারণে এমনিতেই ক্লান্ত ছিলেন বিমানকর্মীরা। তার মধ্যে হোটেলে গিয়ে থাকার জন্য ঘর না পেয়ে বিরক্ত হন তাঁরা। অত রাতে কোথায় যাবেন তাঁরা, বুঝে উঠতে পারেননি। যোগাযোগ করেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে। পুরো বিষয়টি জানানো হয়। তার পর নতুন করে ওই বিমানকর্মীদের থাকার ব্যবস্থা করেন কর্তৃপক্ষ। ভোরে তাঁদের পাঠানো হয় এয়ার ইন্ডিয়ার ফ্লাইং ট্রেনিং ফেসিলিটি সিটিই-তে।

Advertisement

ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। একজন সাংবাদিক বিষয়টি সমাজমাধ্যমে পোস্ট করেন। পাশাপাশি, সিটিই, যেখানে বিমানকর্মীদের থাকার ব্যবস্থা করা হয়েছিল তার ছবি প্রকাশ করেন ওই সাংবাদিক। অভিযোগ করেন, বিমানকর্মীদের ‘অনুপযুক্ত’ পরিবেশে থাকতে দেওয়া হয়েছে।

এই বিষয় সম্পর্কে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র বিবৃতি দিয়ে জানান, তাঁরা সব সময়ই কর্মীদের সুস্থতা এবং সেরা পরিষেবা দেওয়ার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ। কী কারণে এমন ঘটনা ঘটেছে, তা-ও খতিয়ে দেখা হবে। দোষীদের বিরুদ্ধে পদক্ষেপেরও আশ্বাস দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement