Air India Flight

বিমানে গোলমাল, রুদ্ধশ্বাস অবতরণ

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ আইএক্স ৬১৩ বিমানটি ১৪১ জন যাত্রী নিয়ে উড়েছিল। কিছু ক্ষণের মধ্যেই পাইলট দেখেন, ল্যান্ডিং গিয়ারের হাইড্রলিক ব্যবস্থায় সমস্যা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুচিরাপল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ০৬:১৩
Share:

—প্রতীকী চিত্র।

তামিলনাড়ুর তিরুচিরাপল্লি বিমানবন্দর থেকে ওড়ার পরে চাকা খোলা-বন্ধ করায় সমস্যা দেখা দিয়েছিল সারজাগামী এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমানে। অবশেষে, প্রাড় আড়াই ঘণ্টা আকাশে চক্কর কেটে তেল শেষ করে এনে তিরুচিরাপল্লিতে ফিরে এসে নেমেছে বিমানটি। বিমান চলাচল নিয়ন্ত্রক কর্তৃপক্ষ ডিজিসিএ নির্দেশ দিয়েছে, বিমানটিকে খুঁটিয়ে পরীক্ষা করে সমস্যার কারণ খোঁজার।

Advertisement

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ আইএক্স ৬১৩ বিমানটি ১৪১ জন যাত্রী নিয়ে উড়েছিল। কিছু ক্ষণের মধ্যেই পাইলট দেখেন, ল্যান্ডিং গিয়ারের হাইড্রলিক ব্যবস্থায় সমস্যা হচ্ছে। অবতরণের সময়ে চাকা খুলতে সমস্যা হতে পারে, এই আশঙ্কা তৈরি হয়। চাকা না খুললে প্রবল গতিতে নেমে আসা বিমানের নীচের অংশ রানওয়েতে ঘষে গিয়ে আগুন ধরে যেতে পারে। বিমানটিকে বলা হয়, তিরুচিরাপল্লি ফিরে আসতে। এর পরেই পাইলট জ্বালানি কমিয়ে আনতে বিমানবন্দরের কাছের আকাশে আড়াই ঘণ্টা চক্কর কাটেন।

রাত সওয়া ৮টা নাগাদ নিরাপদেই বিমানটি তিরুচিরাপল্লিতে অবতরণ করে। চূড়ান্ত জরুরি পরিস্থিতি ঘোষণা করে অ্যাম্বুল্যান্স ও দমকলকে প্রস্তুত রাখা হয়েছিল। রানওয়েতে ছড়ানো হয়েছিল ‘ফোম’। অবশ্য, শেষ পর্যন্ত অবতরণের সময় বিমানটির চাকা খুলেছে। রানওয়ে থেকে ‘ফোম’ ধুয়ে ফেলে তার পরে যাত্রীদের নামিয়ে আনা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement