Arvind Kejriwal

গ্রেফতারির পর থেকে সাড়ে আট কেজি ওজন কমেছে কেজরীর! বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আপের

সঞ্জয় সাংবাদিক সম্মেলন করে দাবি করেছেন, ডায়াবেটিক কেজরী যাতে ‘গুরুতর অসুস্থ’ হন, সেই চক্রান্তই করছে কেন্দ্রের বিজেপি সরকার। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ১৯:১৯
Share:

অরবিন্দ কেজরীওয়াল। ছবি: পিটিআই।

গ্রেফতারির পর সাড়ে আট কেজি ওজন কমেছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের। পাঁচ বার রক্তে শর্করার মাত্রা অতিরিক্ত কমে গিয়েছে। প্রতি ডেসিলিটার রক্তে শর্করার মাত্রা দাঁড়িয়েছে ৫০ মিলিগ্রাম। শনিবার এই দাবি করেছেন আপ সাংসদ সঞ্জয় সিংহ। আঙুল তুলেছেন বিজেপির দিকে।

Advertisement

সঞ্জয় সাংবাদিক সম্মেলন করে দাবি করেছেন, ডায়াবেটিক কেজরী যাতে ‘গুরুতর অসুস্থ’ হন, সেই চক্রান্তই করছে কেন্দ্রের বিজেপি সরকার। এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। গত ২১ মার্চ ইডির হাতে গ্রেফতার হন কেজরীওয়াল। তখন তাঁর ওজন ছিল ৭০ কেজি। ১ এপ্রিল থেকে তিহাড় জেলে রয়েছেন আপ প্রধান। এখন তাঁর ওজন হয়েছে ৬১.৫ কেজি। সঞ্জয়ের কথায়, ‘‘জেলে কেজরীওয়ালের উপর অত্যাচারের উদ্দেশ্য রয়েছে বিজেপির। মোদী সরকারের উদ্দেশ্য হল, তাঁর জীবন নিয়ে খেলা। গ্রেফতারির পর থেকে ৮.৫ কেজি ওজন কমে গিয়েছে তাঁর। এখন ওজন ৬১.৫ কেজি।’’

সঞ্জয়ের উদ্বেগ, কেন ওজন কমছে, তা বোঝা যাচ্ছে না। কারণ, কেজরীর কোনও শারীরিক পরীক্ষা হয়নি। তাঁর মতে, গুরুতর অসুস্থতার কারণেই ওজন কমছে আপ প্রধানের। তিনি বলেন, ‘‘পাঁচ বার কেজরীর রক্তে শর্করার মাত্রা ডেসিলিটার পিছু ৫০ মিলিগ্রামে দাঁড়িয়েছে। এ ভাবে রক্তে শর্করার মাত্রা কমতে থাকলে কোনও মানুষ কোমায় চলে যেতে পারেন।’’ শুক্রবার কেজরীকে ইডির করা মামলায় জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্তু তার পরেও তাঁর জেলমুক্তি ঘটেনি। সিবিআইয়ের করা মামলায় তিনি এখনও জেলে। এই প্রসঙ্গে সঞ্জয় বলেন, ‘‘যখন আশা তৈরি হয় যে, সুপ্রিম কোর্ট জামিন দেবে, তখনই সিবিআই ভুয়ো মামলা করেছে কেজরীর বিরুদ্ধে। ওঁর জীবন নিয়ে খেলা করার জন্যই এ সব করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement