ষষ্ঠী থেকে দশমী যে কোনও ৪ দিন কড়ি দিয়ে করুন এই টোটকা

চারিদিকে কাশ ফুলের সৌন্দর্য্য এবং শিউলি ফুলের গন্ধ। হালকা শীতের পরশ মানেই দুর্গা মায়ের আগমনের সময়। পুজোর সময় জাতি ধর্ম নির্বিশেষে সবাই মেতে ওঠে পুজোর আনন্দে। চারিদিকে পুজো পুজো ভাব।এই সময় সবাই চায় আনন্দে সামিল হতে। কিন্তু অনেক সময় দেখা যায় দারিদ্র এক অভিশাপের মতো সামনে এসে দাঁড়িয়েছে।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৯ ০০:০৫
Share:

চারিদিকে কাশ ফুলের সৌন্দর্য্য এবং শিউলি ফুলের গন্ধ। হালকা শীতের পরশ মানেই দুর্গা মায়ের আগমনের সময়। পুজোর সময় জাতি ধর্ম নির্বিশেষে সবাই মেতে ওঠে পুজোর আনন্দে। চারিদিকে পুজো পুজো ভাব।এই সময় সবাই চায় আনন্দে সামিল হতে। কিন্তু অনেক সময় দেখা যায় দারিদ্র এক অভিশাপের মতো সামনে এসে দাঁড়িয়েছে। এই দারিদ্রতা থেকে মুক্তি পেতে জ্যোতিষ শাস্ত্রে কিছু সহজ টোটকার কথা উল্লেখ করা আছে, যা প্রয়োগ করলে অভাব অনটন থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

এই টোটকাটি করতে প্রয়োজন কড়ির। কড়ি মালক্ষ্মীর ভীষণ প্রিয়। কড়ি দিয়ে যা কিছুই করা হোক, তাতে মালক্ষ্মী খুব প্রসন্ন হন। কড়ি দ্বারা মানুষের আর্থিক সমস্যা দূরীভূত হয় এবং ঘরে টাকা পয়সা বৃদ্ধি করতে সাহায্য করে। এ ছাড়া সাংসারিক অশান্তি, দাম্পত্য কলহের হাত থেকেও মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন: দুর্গাপুজোর দিন ভুলেও এই সব কাজ করবেন না

Advertisement

তবে এই টোটকাটি অন্য সময় করলে ফল পাওয়া যাবে না তা নয়, কিন্তু পুজোর সময় করলে ফল দ্রুত পাওয়া যাবে। অবশ্যই পুজোর দিনগুলোর মধ্যে যে কোনও একদিন করতে হবে।

টোটকাটি হল:

পুজোর যে কোনও একদিন ১১টি হলুদ রঙের কড়ি নিয়ে তা নিজের ঘরে মালক্ষ্মী দেবীর চরণে রেখে ধূপ দীপ সহকারে পুজো করে, কড়িগুলো হলুদ কাপড়ে বেঁধে ঘরের প্রধান দরজার ডান দিকে ঝূলিয়ে দিতে হবে, তারপর দেখুন অভাব দূরে গিয়ে কী ভাবে কপাল খুলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement