laxmi

বৃহস্পতিবার বিশেষ কিছু ক্রিয়ার মাধ্যমে মা লক্ষ্মীকে নিজের কাছে বেঁধে রাখুন সর্বদা

জীবনে অর্থের প্রয়োজন অপরিসীম। আর এই অর্থের অধিষ্ঠাত্রী হলেন লক্ষ্মী দেবী। মাতৃপ্রধান এই বঙ্গদেশে মায়ের আরাধনা প্রায় সব ঘরেই হয়ে থাকে।

Advertisement

 শ্রীমতী অপালা

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ০৮:০৪
Share:

প্রতীকী চিত্র

জীবনে অর্থের প্রয়োজন অপরিসীম। আর এই অর্থের অধিষ্ঠাত্রী হলেন লক্ষ্মী দেবী। মাতৃপ্রধান এই বঙ্গদেশে মায়ের আরাধনা প্রায় সব ঘরেই হয়ে থাকে। মায়ের আরাধনা যে শুধু মাত্র অর্থের প্রয়োজনে করা হয় তা নয়, মায়ের আরাধনা করলে যাবতীয় বাধা থেকে কেটে গিয়ে জীবন সুখ-শান্তিতে ভরে ওঠে। কারণ, মা-ই যে সকল শক্তির আধার! জীবনে অর্থ বা সম্পদ বৃদ্ধি করতে গেলে লক্ষ্মী দেবীকে প্রসন্ন করা একান্ত প্রয়োজন।

Advertisement

জ্যোতিষের দিক থেকে দেখলে প্রায় সব গ্রহই অর্থ দিতে পারে, যদি সে শুভ ভাবে থাকে। বিশেষত বৃহস্পতি, শুক্র, শনি ও রাহুর এ বিষয়ে বিশেষ ভুমিকা রয়েছে। কিন্তু আমাদের মনে রাখতে হবে, সবই নির্ভর করছে দৈবকৃপার ওপর। ধন-ধান্য বৃদ্ধি ও লক্ষ্মীদেবীকে ঘরে বেঁধে রাখার জন্য বিশেষ কিছু ক্রিয়া খুবই উপকারী।

জেনে নিন সেগুলি কী কী—

Advertisement

• বৃহস্পতিবার পুজো শেষ হওয়ার পর যখনই খাবেন, খাওয়ার আগে দু’টি পা ভাল করে ভিজিয়ে, ভিজে পায়ে খেতে বসবেন। এতে লক্ষ্মীর কৃপা আপনি অবশ্যই লাভ করবেন।

• প্রতি বৃহস্পতিবার নিয়ম করে মহালক্ষ্মী গায়ত্রী মন্ত্র অন্তত ১৮ বার বা সম্ভব হলে ১০৮ বার জপ করুন। এতে খুব ভাল ফল পাবেন। সকাল বা সন্ধ্যা, যে কোনও সময়েই এই মন্ত্র পাঠ করা যেতে পারে।

• বৃহস্পতিবার লক্ষ্মী পুজো করার পর কোনও কুমারী মেয়েকে যদি কিছু দান করতে পারেন, তা হলে সংসারে শুভ ফল লাভ হয়।

• বৃহস্পতিবার হলুদ রঙের যে কোনও কিছু দান অত্যন্ত শুভ ফল প্রদান করে।

• বৃহস্পতিবার স্নানের জলে খুব সামান্য কাঁচা হলুদ মিশিয়ে স্নান করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement