Old Clothes Astrology

পুরনো জামাকাপড় অন্য কাউকে দিয়ে নিজের ক্ষতি ডেকে আনছেন না তো? এই কাজ করা কি ভুল?

পুরনো পোশাক নষ্ট করব না, এই ভেবে আমরা অন্য কাউকে দিয়ে দিই যাতে সেগুলির যথাযথ ব্যবহার হয়। কিন্তু এটি করা উচিত নয়।

Advertisement

শ্রীমতী অপালা

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৪:২১
Share:

—প্রতীকী ছবি।

আমরা হামেশাই নতুন জামাকাপড় অন্যকে উপহার দিয়ে থাকি। কিন্তু অনেক সময় দেখা যায় নিজেদের পরার জামাকাপড় যদি ছোট হয়ে যায় বা ছিঁড়ে যায়, তা হলেও সেটা অন্য কাউকে দিয়ে দিই বা কখনও কখনও সেগুলোকে যেখানে-সেখানে ফেলে দিই। পুরনো পোশাক নষ্ট করব না এই ভেবে আমরা অন্য কাউকে দিয়ে দিই যাতে সেগুলির যথাযথ ব্যবহার হয়। আবার যাঁরা অন্যদের দিতে পারেন না, তাঁরা সেগুলি যেখানে-সেখানে ফেলে দেন কিংবা সেগুলি ঘর মোছার কাজে লাগিয়ে দেন। এই কাজগুলি করা ভাল নয়, এর ফলে বাস্তুর অমঙ্গল হয়। যদিও বা করতে হয়, তাঁর বিশেষ কিছু নিয়ম রয়েছে যা পালন করে চলতে হবে, না হলে ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে।

Advertisement

কী নিয়ম মানতে হবে?

যদি ছিঁড়ে যাওয়া পোশাক অন্য কাউকে দিতেই হয়, তা হলে সেই জামা অবশ্যই দেওয়ার আগে নুন জলে ধুয়ে দিতে হবে। পোশাক দেওয়ার পর তাঁর কাছ থেকে অন্তত এক টাকা নিয়ে নিতে হবে। বিনা অর্থে নিজের পরা জামা কাউকে দেওয়া যাবে না, এতে নানা দিক থেকে নিজের ক্ষতি হয়ে যেতে পারে।

Advertisement

আর যদি ছিঁড়ে যাওয়া জামা যেখানে-সেখানে ফেলা হয়, তা হলেও নিজের ক্ষতির আশঙ্কা থাকে। এর ফলে নিজের উপর খারাপ প্রভাব পরতে পারে। ছিঁড়ে যাওয়া জামা যত্রতত্র না ফেলে কোনও জলাশয়ে ভাসিয়ে দিন। আবার অনেক সময় দেখা যায় ছিঁড়ে যাওয়া জামা কাপড় দিয়ে ঘর পরিষ্কার করা হয়, এটাও করতে নেই।এর ফলে বাস্তুর অমঙ্গল হয়।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement