Ramayan Movie Yash Fees

বলিউডে এসে শাহরুখ, রণবীরকে পিছনে ফেলে দিচ্ছেন দক্ষিণী যশ; রাবণ সাজতে নিচ্ছেন মোটা টাকা

অনুরাগীদের প্রত্যাশার কথা ভেবে খল চরিত্র থেকে সরে আসতে চাইছিলেন যশ। টালবাহানার পর রাবণের চরিত্রে চূড়ান্ত করা হয় তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৫:১৪
Share:

(বাঁ দিক থেকে) শাহরুখ খান, যশ, রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। প্রথম থেকেই ছবির জন্য রণবীর কপূরকে রামচন্দ্র ও তাঁর বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতা হিসেবে পছন্দ করে রেখেছেন পরিচালক নীতেশ। অন্য দিকে, রাবণের চরিত্রের জন্য দক্ষিণী তারকা যশকে প্রায় চূড়ান্ত করেই ফেলেছিলেন নির্মাতারা। কিন্তু কিছুতেই রাজি হচ্ছিলেন না যশ। শেষ পর্যন্ত চিত্রনাট্যে রাবণের চরিত্রে বেশ কিছু বদল আনাতেই সম্মত হন ‘কেজিএফ’-খ্যাত তারকা। হিন্দি ছবিতে এই প্রথমবার পা রাখতে চলেছেন যশ। তাতেই বলিউডের তাবড় তারকাকে ছাপিয়ে গেলেন তিনি। এছবির জন্য যে পারিশ্রমিক তিনি নিচ্ছেন তা ‘জওয়ান’-এ শাহরুখের পারিশ্রমিকের তুলনায় অনেকটা বেশি। এমনকি, ‘রামায়ণ’ ছবিতেই রণবীর যে পারিশ্রমিক নিচ্ছেন, তার থেকেও অনেক বেশি দর হেঁকেছেন রাবণ যশ।

Advertisement

রণবীরের বিপরীতে রাবণের চরিত্রে যশ। এমন চরিত্রে অভিনয় করার উৎসাহ থাকলেও অনুরাগীদের প্রত্যাশার কথা ভেবে খলচরিত্র থেকে সরে আসতে চাইছিলেন অভিনেতা। দীর্ঘ টালবাহানার পর রাবণের চরিত্রে চূড়ান্ত করা যায় যশকে। কিন্তু এই ছবির জন্য তিনি নাকি ১৫০ কোটি টাকা পারিশ্রমিক চেয়ে বসেছেন। রণবীরের পারিশ্রমিককে ছাপিয়ে গিয়েছে এই দাবি।

সূত্রের খবর, এমনিতেই নাকি ১০০ কোটির নীচে ছবি করেন না যশ। এই ছবিতে বাড়তি সময় দিতে হবে। সেই কারণে এই পারিশ্রমিক দাবি করেছেন বলেই খবর। যদিও এবার শোনা গেল ১৫০ কোটি নয়। বরং এই ছবির জন্য ২০০ কোটি টাকা নিচ্ছেন তিনি।

Advertisement

অর্থাৎ, বলিউডের তাবড় নায়ককে পিছনে ফেলে দিলেন তিনি। এতদিন শাহরুখ খান, সলমন খান রণবীর কপূররাই বলিউডে ১০০ কোটির উপর পারিশ্রমিক নিতেন। গত বছর মুক্তি পাওয়া ‘জওয়ান’ ছবির জন্য ১২০ কোটি টাকা নিয়েছিলেন শাহরুখ। রণবীর তাঁর মুক্তি পাওয়া ছবি ‘অ্যানিম্যাল’-এর জন্য নিয়েছিলেন প্রায় ১০০ কোটি।

শোনা যাচ্ছে, এই ছবির লুক নিয়ে প্রথম থেকেই নাকি বেশ সচেতন যশ। ‘কেজিএফ’-এর ভাবমূর্তি ভেঙে একেবারে ভিন্ন অবতারে দর্শকের সামনে আসতে চান অভিনেতা। ইতিমধ্যেই তাঁর লুক ও শরীরচর্চার দিকে বাড়তি খেয়াল দিয়েছেন। পর্দায় মানানসই রাবণ হয়ে উঠতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement