Nawazuddin Siddiqui

‘ভুলেও নাচতে যেয়ো না, তুমি যা আড়ষ্ট!’ নওয়াজ়উদ্দিনকে সতর্ক করেন কোন নারী?

ছবির কাজ শেষ হলেই কোথায় ছুটে যান নওয়াজ়উদ্দিন সিদ্দিকি? কী করেন সেই পাঁচ-দশ দিন? সম্প্রতি এক সাক্ষাৎকারে খোলসা করলেন অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৭:০২
Share:

নওয়াজ়উদ্দিন সিদ্দিকির ছবি নিয়ে সমালোচনা। ছবি: সংগৃহীত।

এক একটি ছবিতে এক এক ধরনের চরিত্রে তাঁকে দেখে থাকেন দর্শক। কোনও চরিত্র সাদা, কোনওটি কালো, কোনওটা আবার সাধারণের ধারণার বাইরে। তাঁর ব্যক্তিগত জীবন নিয়েও আলোচনা কম নয়। বলিউডে ছকভাঙা অভিনেতাদের মধ্যে অন্যতম নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। মন দিয়ে অভিনয় করেন নওয়াজ়। কিন্তু ছবির কাজ শেষ হতে না হতেই তাঁর মন ছুটে যায় অন্য কোথাও। কোথায় চলে যান অভিনেতা?

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই কথাই জানালেন নওয়াজ়। ছবির কাজ শেষ হতে না হতেই তিনি পাড়ি দেন দুবাইয়ে। সেখানেই রয়েছে তাঁর পরিবার। স্ত্রী, পুত্র, কন্যার কাছে যাওয়ার জন্য সব সময় উদ্গ্রীব হয়ে থাকেন তিনি। পাঁচ-দশ দিন যতটুকু সময় পান, সবটা পরিবারকে দিতে চান তিনি।

অভিনেতাদের ক্ষেত্রে কাজ এবং ব্যক্তিগত জীবনে ভারসাম্য রাখা সহজ নয়। নওয়াজ় বলেন, “যখনই ছবির কাজ শেষ হয়, সামান্য সময় পাই, আমি দুবাই চলে যাই।” এই সময় বাবা হিসাবে নিজের যাবতীয় দায়িত্ব পালন করার চেষ্টা করেন অভিনেতা। তিনি বলেন, “আমি ওদের স্কুলে দিয়ে আসি, আবার নিয়ে আসি। এমনিতে তো আমি ওদের সময় দিতে পারি না। এই সময় সেই খামতিটা পুষিয়ে দেওয়ার সব রকম চেষ্টা করি। বাবা হিসাবে সমস্ত দায়িত্ব পালন করার চেষ্টা করি। আমার ভাল লাগে।”

Advertisement

নওয়াজ় নিজেই জানিয়েছেন, তাঁর মেয়ে শোরা অভিনেত্রী হতে চায়। বন্ধুদের আড্ডায় সে অন্যদের নকল করে দেখাতে ওস্তাদ। বাবার ছবি নিয়ে তার কিছু বক্তব্যও রয়েছে। কিন্তু সব ছবি বয়সের কারণে এখনও দেখা হয়ে ওঠেনি শোরার। নওয়াজ় বলেন, “বয়স কম বলে সব ধরনের ছবি আমার মেয়ে দেখতে পায় না। আমার বেশির ভাগ ছবিই আবার সেই রকম, যা ওর পক্ষে দেখা সম্ভব নয়। কিন্তু ও খুবই খুঁতখুঁতে। আমাকে বলে, ‘বাবা কোনও দিন নাচার চেষ্টাও কোরো না। তুমি খুব আড়ষ্ট।’”

নওয়াজ় এবং তাঁর স্ত্রী আলিয়া বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েও শেষ মুহূর্তে তা প্রত্যাহার করেন। তার পর থেকেই আলিয়া তাঁর মেয়ে শোরা ও ছেলে ইয়ানিকে নিয়ে দুবাইয়ে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement