Manoj Mitra health update

স্থিতিশীল মনোজ মিত্র, সাড়া দিচ্ছেন চিকিৎসায়, শীঘ্রই হাসপাতাল থেকে বাড়ি ফেরার সম্ভাবনা

শুক্রবার তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন মনোজ মিত্র। শীঘ্রই তাঁকে বাড়ি ফেরার অনুমতি দেওয়া হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৭
Share:

মনোজ মিত্র। —ফাইল চিত্র।

শুক্রবার বুকে ব্যথা অনুভব করায় বর্ষীয়ান অভিনেতা ও নাট্যকার মনোজ মিত্রকে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তার পর থেকে বেশ কয়েক দিন অভিনেতা সঙ্কটজনক পরিস্থিতিতে ছিলেন। তাঁকে রাখা হয়েছিল আইসিইউতে। প্রয়োজন হচ্ছিল বাইপ্যাপ সাপোর্টের। অনুরাগীদের জন্য সুখবর, এখন অনেকটাই ভাল আছেন তিনি। হাসপাতালে ভর্তি হওয়ার পর গত কয়েক দিন ধরেই সমাজমাধ্যমে মনোজ মিত্রকে নিয়ে ভুয়ো খবরের ছড়াছড়ি। পরিবারের তরফে অনুরোধ করা হয়েছিল, অনুরাগীরা যেন কোনও রকম গুজবে কান না দেন। হাসপাতালের তরফেও একই নির্দেশ আসে।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, অভিনেতা দ্রুত চিকিৎসায় সাড়া দিচ্ছেন। আগের থেকে রক্তচাপের উন্নতি হয়েছে। শরীরের সোডিয়াম-পটাশিয়ামের মাত্রাও বেড়েছে। সব ঠিক থাকলে আগামী কয়েক দিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে।

মনোজ মিত্রের বয়স এখন ৮৬ বছর। হাসপাতাল সূত্রে খবর, বয়সজনিত কারণেই একাধিক শারীরিক সমস্যা রয়েছে অভিনেতার। হৃদ্‌যন্ত্রের পাশাপাশি তাঁর কিডনির সমস্যাও রয়েছে। কিন্তু, চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন, তাই চিকিৎসকেরা আশাবাদী। পরিবারের সঙ্গেও এই বিষয়ে তাঁদের একপ্রস্ত আলোচনা হয়েছে।

Advertisement

চিকিৎসকদের দাবি, বয়স্ক রোগীকে বেশি দিন হাসপাতালে রাখা উচিত নয়, তাতে বরং সংক্রমণের আশঙ্কা বৃদ্ধি পায়। অভিনেতার শারীরিক পরিস্থিতি বিচার করে আগামী কয়েক দিনের মধ্যেই তাঁকে বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হতে পারে। তবে এখনও তাঁকে আইসিইউতেই রাখা হয়েছে। ২৪ ঘণ্টা পর্যবেক্ষণেই রয়েছেন তিনি। অভিনেতার বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement