Urmila Matondkar Husband

বিবাহবিচ্ছেদ চাইছেন ঊর্মিলা! স্বামী মহসিনের আসল পরিচয় কী, কোথায় প্রথম দেখা দু’জনের?

ভিন্ন ধর্মের মানুষকে জীবনসঙ্গী হিসাবে বেছে নেওয়ার জন্য কটাক্ষের মুখে পড়তে হয় ঊর্মিলা। তবে শুধু ব্যবসা নয়, অভিনয়ও করেছেন তাঁর স্বামী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৮
Share:

(বাঁ দিকে) ঊর্মিলা মাতণ্ডকর। মহসিন আখতার (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

২০১৬ সালের মার্চ মাসে হঠাৎই নিজের বিয়ের খবর দেন ‘মস্ত’ অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর। এক সময় বলিউডের পরিচালক রাম গোপাল বর্মার সঙ্গে ঊর্মিলার প্রেমের গুঞ্জন জোরালো হয়েছিল। যদিও নিজের ব্যক্তিগত জীবন কখনওই প্রকাশ্যে আনেননি অভিনেত্রী। দীর্ঘ সময় বলিউডে একচ্ছত্র আধিপত্য করেছেন। আবার লম্বা সময় খরাও দেখেছেন অভিনয় জীবনে। সেই সময় বয়সে ১০ বছরের ছোট কাশ্মীরি ব্যবসায়ী মহসিন আখতার মিরের প্রেমে পড়েন ঊর্মিলা, তার পর বিয়ে। দীর্ঘ ৮ বছরের দাম্পত্য জীবন এ বার শেষের পথে। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই বিবাহবিচ্ছেদের আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী। এই বিচ্ছেদ হয়তো আপসে সম্ভব হবে না। ফলে আইনি লড়াইয়ে জড়াতে চলেছেন ঊর্মিলা। কিন্তু কে এই মহসিন আখতার?

Advertisement

ভিন্ন ধর্মের মানুষকে জীবনসঙ্গী হিসাবে বেছে নেওয়ার কারণে কটাক্ষের মুখে পড়তে হয়েছিল ঊর্মিলাকেও। শুধু ‘ট্রোলিং’-এ থেমে থাকেনি হেনস্থা পর্ব। ২০১৯ সালে অভিনেত্রীর উইকিপিডিয়া পেজে তাঁর প্রকৃত নাম বদলে মারিয়া আখতার মির লিখে দেওয়া হয়। মূলত, ধর্ম ত্যাগ করে ইসলাম বেছে নিয়েছেন অভিনেত্রী, এমনটা প্রতিপন্ন করতেই এই কাজ করা হয়েছিল বলে মনে করা হয়। এ সব ঘটনায় তিনি আহত বলেও জানিয়েছিলেন অভিনেত্রী।

ঊর্মিলার স্বামী মহসিন কাশ্মীরের সূচি শিল্পের সঙ্গে জড়িত। যদিও তাঁরও স্বপ্ন ছিল মুম্বই চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত হওয়ার। মাত্র ২১ বছর বয়সেই তাই তিনি কাশ্মীর থেকে মুম্বই চলে আসেন। ২০০৭ সালে মিস্টার ইন্ডিয়ার মতো সৌন্দর্য প্রতিযোগিতায় যোগ দেন। সেই প্রতিযোগিতায় তৃতীয় স্থানও পান মহসিন। একটি বিজ্ঞাপনী ছবিতে প্রীতি জ়িন্টার সঙ্গে তাঁকে দেখাও গিয়েছিল। এর পর ২০০৯ সালে ফারহান আখতারের ‘লাক বাই চান্স’ ছবিতে ছোট একটি চরিত্রে অভিনয় করেন। যদিও সে ভাবে দাগ কাটতে পারেননি। সেই বছরই ‘মিস্টার ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় যোগ দেন মহসিন। কিন্তু, সেখানেও সাফল্য আসেনি। তার পরেই তিনি ফিরে যান পারিবারিক ব্যবসায়। কাশ্মীরের এই ব্যবসায়ীর সঙ্গে অভিনেত্রীর দেখা হয় পোশাক শিল্পী মণীশ মলহোত্রের ভাগ্নীর বিয়েতে। তার বছরখানেকের মধ্যে বিয়ে করে ফেলেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement