Samantha Ruth Prabhu

সামান্থাকে ফের আক্রমণ করলেন চিকিৎসক! স্বাস্থ্য সংক্রান্ত ভুল তথ্য ছড়িয়ে বিপাকে অভিনেত্রী

প্রথম পোস্টে রূঢ় ভাষায় সামান্থাকে কটাক্ষ করেছিলেন তিনি। পাল্টা পোস্টে সামান্থা বলেছিলেন, সিরিয়াক এতটা কড়া ভাষায় আক্রমণ না করলেও পারতেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৭:১৪
Share:

সামান্থা রুথ প্রভু। ছবি: সংগৃহীত।

চিকিৎসা সংক্রান্ত ভুল পরামর্শ দিয়ে বিতর্কে দক্ষিণী অভিনেত্রী সামান্থা রুথ প্রভু। এই ঘটনায় তাঁকে একের পর এক পোস্টে কটাক্ষ করেছেন চিকিৎসক সিরিয়াক অ্যাবি ফিলিপস ওরফে ‘দ্য লিভার ডক্টর’। ফের একটি নতুন পোস্টে সামান্থাকে একহাত নিলেন তিনি।

Advertisement

প্রথম পোস্টে রূঢ় ভাষায় সামান্থাকে কটাক্ষ করেছিলেন তিনি। পাল্টা পোস্টে সামান্থা বলেছিলেন, সিরিয়াক এতটা কড়া ভাষায় আক্রমণ না করলেও পারতেন। এই পোস্ট দেখে সামান্থার কাছে ক্ষমা চান সিরিয়াক। কিন্তু বিতর্ক যে থামেনি, তা ফের স্পষ্ট হয়ে গেল।

অতীত খুঁড়ে সামান্থার তিন বছর আগের একটি পোস্ট বার করেন সিরিয়াক। প্রতিটি বিষয়ে মতামত দেওয়া জরুরি কি না তা নিয়ে এই পোস্ট ছিল সামান্থার। পোস্টে তিনি লিখেছিলেন, “আমরা মনোরঞ্জন করি। তথ্য যাচাইয়ের কাজ আমাদের নয়।”

Advertisement

সামান্থা আরও লিখেছিলেন, “বিশ্বে যা হচ্ছে, সেই নিয়ে সব সময়ে অভিনেতাদের কেন মতামত দিতে বলা হয়? আমরাও মানুষ। আমাদের থেকেও ভুল হয়। কিন্তু কিছু বিষয় আমরা কথা বললে বা না বললে আমাদের নিয়ে প্রশ্ন ওঠে। এটা ঠিক নয়। আমরা যেটা সবচেয়ে ভাল করি, সেটাই আমাদের করতে দিন।”

সেই পোস্ট ফের শেয়ার করে সিরিয়াক লিখেছেন, “আমরা এমনই। দীর্ঘশ্বাস ছাড়াই এখন এক মাত্র উপায়।”

উল্লেখ্য, সমাজমাধ্যমে ফুসফুস সংক্রান্ত সমস্যার জন্য হাইড্রোজেন প্রি-অক্সাইড নেবুলাইজ়েশন প্রয়োগের কথা বলেছিলেন সামান্থা। এই চিকিৎসা পদ্ধতি সর্বৈব ভুল বলে দাবি করেছেন সিরিয়াক। এমনকি এই ভুল তথ্য ছড়ানোর জন্য সামান্থার কারাদণ্ড হওয়া উচিত বলেও দাবি করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement