Tabu

কথার অবাধ্য! শুটিং ফ্লোরে তব্বুর মাথায় তেল ঢেলে দিয়েছিলেন পরিচালক

হঠাৎ পিছন থেকে তব্বুর মাথার উপর এক বোতল নারকেল তেল ঢেলে দিলেন পরিচালক। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৪:৫২
Share:

তব্বুর মাথায় কেন তেল ঢেলে দিয়েছিলেন পরিচালক? ছবি: সংগৃহীত।

সাল ১৯৯৭। ‘বিরাসত’ ছবির শুটিং ফ্লোরে নায়িকা ‘গহনা’র বেশে শট দিতে উদ্যত তব্বু। পরিচালক প্রিয়দর্শন তাঁর উদ্দেশে বললেন, “আমি যে চুলে তেল দিতে বলেছিলাম।” উত্তরে অভিনেত্রী বলেছিলেন, “হ্যাঁ, অল্প তেল দিয়েছি। আমার চুল কী সুন্দর চকচকে দেখাচ্ছে না!”

Advertisement

এর পরে পরিচালক সাময়িক ক্ষান্ত দিলেও কিছু ক্ষণ পরে ফিরে এলেন সেটে। তব্বু টের পেলেন না। হঠাৎ পিছন থেকে তব্বুর মাথার উপর এক বোতল নারকেল তেল ঢেলে দিলেন পরিচালক। তার পরে দরাজ গলায় বললেন, “চুলে তেল দেওয়া বলতে এটাই বুঝি আমি।” ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকেন অভিনেত্রী। তব্বু অভিনীত চরিত্রটি ঘরোয়া, নরম প্রকৃতির গৃহিণী। তাই চরিত্রে স্বাভাবিকতা বজায় রাখতেই পোশাকের পাশাপাশি কেশসজ্জায় জোর দিয়েছিলেন পরিচালক। ছিল না প্রসাধনীর ছোঁয়া।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই ঘটনার কথা জানালেন তব্বু। ‘বিরাসত’ ছবিতে অনিল কপূরের সঙ্গে জুটি বেঁধেছিলেন তব্বু। তামিল ছবি ‘থেভর মগন’-এর রিমেক। গল্পটি লিখেছিলেন দক্ষিণী তারকা কমল হাসন। ঘটনা প্রসঙ্গে তব্বু আরও বললেন, “ওই ঘটনার পরে আমারই সুবিধা হয়েছিল। আমাকে কোনও রকম কেশসজ্জা করতে হত না। পাঁচ মিনিটে সাজসজ্জা হয়ে যেত। লম্বা চুলে তেল দিয়ে বিনুনি বেঁধে সেটে চলে যেতাম শট দিতে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement