Taapsee Pannu

‘আমার গায়ের উপর উঠবে মানব না’, হঠাৎ কী কারণে এমন মন্তব্য তাপসী পন্নুর?

কেউ কেউ নাকি তার মধ্যে জয়া বচ্চনের ছায়া দেখতে পান। কিন্তু কেন আলোকচিত্রী দেখলেই মাথা গরম করে ফেলেন তাপসী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৭:১১
Share:

তাপসী পন্নু। ছবি: সংগৃহীত।

এমনিতেই ব্যক্তিগত জীবন নিয়ে খুব বেশি প্রচার পছন্দ নয় অভিনেত্রী তাপসী পন্নুর। তাঁর বুদ্ধিমত্তার অনুরাগী অনেকেই। দেখতে দেখতে বলিউডে প্রায় ১০ বছর কাটিয়ে ফেললেন অভিনেত্রী। কারও সহযোগিতা ছাড়াই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন হিন্দি সিনেমার জগতে। সম্প্রতি তাঁকে দেখা গিয়েছে ‘ফির আয়ি হাসিন দিলরুবা’ ছবিতে। প্রত্যাশা চড়ালেও সে ভাবে দর্শকমহলে সাড়া ফেলতে পারেনি এই ছবি।

Advertisement

গত বছর বেশ কয়েকটি ছবি মুক্তি পেয়েছে তাপসীর। যার মধ্যে অন্যতম ছিল ‘ডাঙ্কি’। তবে যে কারণে তিনি বার বার সমালোচিত হয়েছেন, তা হল আলোকচিত্রীদের সঙ্গে তাঁর আদায় কাঁচকলায় সম্পর্কের কারণে। মাঝেমধ্যে আলোকচিত্রীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন অভিনেত্রী। কেউ কেউ তো নাকি তার মধ্যে জয়া বচ্চনের ছায়া দেখতে পান। কিন্তু কেন আলোকচিত্রী দেখলেই মাথা গরম করে ফেলেন তাপসী?

সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করার জন্য বার বার শিরোনামে এসেছেন জয়া বচ্চন। বিভিন্ন সময় তাপসী খানিক একই রকম ব্যবহার করেছেন আলোকচিত্রীদের সঙ্গে। অভিনেত্রীর কথায়, ‘‘তুমি কানের কাছে চিৎকার করবে, ছবি তুলতে গিয়ে প্রায় গায়ে উঠে পড়বে। এই ধরনের ব্যবহার আমি একেবারেই পাত্তা দিই না।“ বর্তমানে সমাজমাধ্যমের দৌলতে তারকাদের ছোটখাটো ব্যবহার, অভিব্যক্তি সবই ক্যামেরাবন্দি হয়। তার ভিত্তিতেই তাঁদের প্রশংসা, সমালোচনা সবই চলে। তবে সমাজমাধ্যমে ট্রোল করাকে বিশেষে পাত্তা দেন না অভিনেত্রী।

Advertisement

তাপসী বলেন, ‘‘প্রথমত, আমি এমন একটা জীবন বেছে নিয়েছি নিজের জন্য যেখানে এ সব থেকে দূরে থাকি। তা ছাড়া যত ক্ষণে আমার কাছে খবর আসে, সে সব বাসি হয়ে যায়। আর এতই যদি ট্রোল্‌ড হতাম তা হলে আর এখানে বসে থাকতে পারতাম না।” তাপসী আরও জানান, তিনি তখনই ছবিশিকারিদের উপর চিৎকার করেন বা বিরক্ত হন, যখন তাঁরা তাঁর খুব কাছাকাছি চলে আসেন, কিংবা তাঁর গাড়ি ধাওয়া করেন। তাপসী বলেন, ‘‘প্রত্যেক মানুষের ব্যক্তিগত জীবনকে সম্মান করা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement