Kolkata Doctor Rape-Murder Case

হাসতে হাসতে ‘বিচার চাই’ স্লোগান! বিবেক অগ্নিহোত্রীকে মিছিলে হাঁটতে দেখে কী বললেন স্বরা?

ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিজেপির মিছিলে আন্দোলনকারীরা ‘বিচার চাই’ স্লোগান তুলছেন। সঙ্গ দিচ্ছেন বিবেকও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৯:০৭
Share:

স্বরা ভাস্কর ও বিবেক অগ্নিহোত্রী। ছবি: সংগৃহীত।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে বিজেপির মিছিলে হেঁটেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। সেই মিছিলের বিভিন্ন মুহূর্ত সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। একটি ভিডিয়োয় দেখা যায়, বিচার চাওয়ার মিছিলে হাসতে হাসতে হাঁটছিলেন বিবেক (যদিও সেই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি)। সেই ভিডিয়ো চোখ এড়ায়নি নেটাগরিকদের। ভিডিয়ো ছড়িয়ে পড়তেই ট্রোলিং-এর শিকার হন বিবেক। এই প্রসঙ্গে মুখ খুললেন স্বরা ভাস্কর।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিজেপির মিছিলে আন্দোলনকারীরা ‘বিচার চাই’ স্লোগান তুলছেন। সঙ্গ দিচ্ছেন বিবেকও। কিন্তু ‘বিচার চাই’ স্লোগান তুলতে তুলতে হাসছেন বিবেক। পরিচালকের পাশে আর এক আন্দোলনকারীকেও হাসতে দেখা যায়। বিবেকের আর এক পাশে ছিলেন বিজেপি নেত্রী অঞ্জনা বসু এবং পিছনেই ছিলেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত।

এক নেটাগরিক এই ভিডিয়ো নিয়ে লেখেন, “বিবেক অগ্নিহোত্রী, স্বপন দাশগুপ্ত, অঞ্জনা বসু এবং বিজেপির অন্য মহিলা সদস্যদের মুখে সুখের হাসিটা দেখুন।” এই পোস্ট শেয়ার করেন স্বরা। পোস্টের সঙ্গে ‘বমি করার’ ইমোজি পোস্ট করেন তিনি। নিজে কিছু না লিখলেও পরোক্ষ ভাবে বিবেকের সমালোচনা করেন তিনিও।

Advertisement

স্বরার সেই পোস্টের মন্তব্যে আর এক জন নেটাগরিক লেখেন, “এই লোকটা নির্লজ্জ। নিজের রাজনৈতিক স্বার্থে এই মিছিলে গিয়ে হাঁটছেন।” আর এক জন কটাক্ষ করে লেখেন, “এঁরাও ধর্ষকের চেয়ে কম কিছু নন। এঁরা শুধু রাজনৈতিক দলের জন্য পথে নেমেছেন। দেশ নিয়ে এঁদের কোনও মাথাব্যথা নেই। এঁদের চেয়ে ভয়ানক কিছু হতে পারে না।”

বিবেক আরজি করের ঘটনা নিয়ে বলেছিলেন, “আমার মনে হয়েছিল, মানুষের সামনে এসে এই ধরনের ঘটনার প্রতিবাদ করা উচিত। প্রভাবশালীরা যখন মানুষকে বোঝাবেন, তখনই তাঁরা এই আন্দোলনে যোগ দেবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement