Sonam Bajwa

ছবি থেকে শেষ মুহূর্তে বাতিল হয়েছেন, বলিউড দরজা খোলেনি, জানালেন পঞ্জাবি অভিনেত্রী

এক সময় বলিউডে কাজের আশায় অনেকখানি মানসিক চাপের মধ্যে দিয়ে যেতে হয়েছে সোনমকে। এখন তিনি পঞ্জাবি ছবিতেই স্বচ্ছন্দ। যেমন খুশি চরিত্র বেছে নিতে পারেন, বলিউডে কেবল প্রত্যাখ্যাতই হয়েছেন বলে জানান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৪:৩৬
Share:

এক সময় বলিউডে কাজের আশায় অনেকখানি মানসিক চাপের মধ্যে দিয়ে যেতে হয়েছে বলে জানান সোনম। ছবি: সংগৃহীত।

মূলত পঞ্জাবি ছবিতে অভিনয় করেই পরিচিত সোনম বাজওয়া। তেলুগু, তামিল এবং হিন্দি ছবিতেও পরবর্তী কালে নজর কেড়েছেন অভিনেত্রী। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর আরও এক পঞ্জাবি ছবি ‘গড্ডে গড্ডে চা’।। মহিলাদের প্রতি বৈষম্যমূলক আচরণ যে কেবল বাইরের দুনিয়ায় নয়, পরিবারের ভিতরেও— ‘গড্ডে গড্ডে চা’ সেই কথা বলেছে। ছবিটি দর্শকের ভালবাসা পেলেও আক্ষেপ রয়েই যাচ্ছে সোনমের।কয়েক বছর আগেও তিনি হিন্দি ছবিতে সাফল্যের মুখ দেখেছেন। কিন্তু ইদানীং আর প্রস্তাব পাচ্ছেন না, খোলাখুলি জানালেন অভিনেত্রী। বলিউডে কিছু অভিজ্ঞতা এখনও তাঁর স্বর্ণস্মৃতি হয়ে থেকে গিয়েছে বলে জানালেন। তবে প্রতারিত কি হননি? অভিজ্ঞতার ঝুলিতে সেই ভারই বেশি। এক সাক্ষাৎকারে সোনম ভাগ করে নিলেন সেই বৃত্তান্ত।

Advertisement

সোনমের কথায়, “বড় প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তিতে গিয়েছিলাম। হিন্দিতে তিনটে ছবির চুক্তি হয়েছিল আমার সঙ্গে। শুটিং শুরুর ৬ দিন আগে পরিচালক বললেন, আমার উপর ভরসা করতে পারছেন না। আমার শুরুতে খুব খারাপ লেগেছিল। আশাভঙ্গ হয়েছিল। কিন্তু পরে জানতে পারি সেই প্রকল্পের একটিও ছবি হয়নি।” শাপে বর হয়েছে বলেই মনে করছেন সোনম। তাঁর দাবি, অডিশনে গিয়ে মনোনীত হলেন না এক রকম ব্যাপার, সেটা তিনি মেনে নিতে পারেন। কিন্তু কথার খেলাপ কিংবা মাঝপথে চুক্তি ভাঙার মতো ঘটনা নেতিবাচক প্রভাব ফেলে বলেই জানান তিনি। সোনম বলেন, “সেই পরিচালকের সেটা প্রথম কাজ ছিল। আর তাঁর দাবি ছিল, আমি নাকি খুব চুপচাপ! ভালই হয়েছে, ঈশ্বরকে ধন্যবাদ দিই সেই কাজ থেকে আমি সরে গিয়েছিলাম বলে।”

এখনও কি বলিউডে অডিশন দিচ্ছেন সোনম? জিজ্ঞাসা করাতে জানান, পঞ্জাবে যে স্বাচ্ছন্দ্য রয়েছে সেটা বলিউডে তিনি পান না। পছন্দ মতো চরিত্রের প্রস্তাব আসে না। তবু অডিশন দিতে ভালইবাসেন সোনম। ১০ বছর অভিনয়জীবন অতিবাহিত করছেন তিনি, সোনমের দাবি, “বলিউডের জন্য সব সময়ে আছি। তবে নিজে চরিত্র চাইতে যেতে ইচ্ছা করে না।” এক সময় বলিউডে কাজের আশায় অনেকখানি মানসিক চাপের মধ্যে দিয়ে যেতে হয়েছে বলে জানান সোনম।

Advertisement

এর আগে ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিতে দীপিকা পাড়ুকোন যে চরিত্র করেছেন সেই চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন সোনমও। এছাড়া ‘স্ট্রিট ডান্সার থ্রিডি’-তে একটি গানের দৃশ্যে অভিনয় করেছিলেন তিনি। সেটি সিনেমায় না থাকলেও ইউটিউবে মুক্তি পেয়েছিল পরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement